October 23, 2024

রায়গঞ্জ পৌরসভার মানবিক মুখ দেখল শহরের নাগরিকরা,পৌরসভার মধ্যে পৌরসভার উদ্যোগে রক্ত দান শিবিরে রক্ত দিল শতাধিক

1 min read

   
তন্ময়  চক্রবত্তী , রায়গঞ্জ;  রক্ত মেশিনে তৈরি হয় না আমরা কিনতে পারিনা।  মেশিনে যদি তৈরি হতো রক্ত তাহলে রক্তদান শিবির করার প্রয়োজন হতো না তাই জীবনের প্রয়োজনে রক্তদান শিবির প্রয়োজন হয়ে পড়েছে আজ উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ পৌরসভার উদ্যোগে আয়োজিত রক্তদান শিবিরে উপস্থিত হয়ে একথা বলেন উত্তর  দিনাজপুর জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক প্রকাশ কুমার মির্ধা । 

 তিনি বলেন রায়গঞ্জে ব্লাড ব্যাংকের রক্ত সংকট দূর করতে রায়গঞ্জ পৌরসভা যেভাবে এগিয়ে এসেছে তা প্রশংসার যোগ্য মুখ্য স্বাস্থ্য আধিকারিক আরো বলেন,  মানুষের শরীরে রক্তের যে সেল গুলি আছে তা প্রতিনিয়ত তৈরি হয়,  আবার নষ্ট হয়ে যায় তাই রক্ত দান করা কোন খারাপ কিছু নয় তিনি সকলকে অনুরোধ করেন এই ধরনের রক্তদান শিবির আরো বেশি বেশি করে রক্তের সংকট মোকাবেলা কর্রতে।
 কারণ একজন রক্ত দিলে অপর একজন রোগী সেই রক্তে বাঁচতে পারে।  তিনি আরো বলেন সামনে লোকসভা নির্বাচন তাই সেই সময়ে রাজনীতির ব্যানারে কাউকে রক্ত দানের  অনুরোধ করা তাদের পক্ষে  সম্ভব নয় তবে যে কোন ব্যাক্তি ব্যক্তিগত উদ্যোগ  এই ধরনের শিবির করতেই পারে
 এদিন রায়গঞ্জ পৌরসভা পৌরপতি সন্দীপ বিশ্বাস বলেন ,  রক্তের সংকট দূর করা এটা প্রত্যেকটি মানুষের কর্তব্যের মধ্যে পড়ে এটা শুধু কারো একার না কারণ এক ফোটা রক্ত পারে  একটা জীবন বাঁচাতে। 

 তাই আগামী দিনেও পৌরসভার উদ্যোগে এই ধরনের রক্তদান শিবির আরো বেশি বেশি করে করা হবে বলে তিনি জানান এদিন প্রায় শতাধিক রায়গঞ্জ পৌরসভার কর্মী এবং বিভিন্ন কাউন্সিলররা রক্তদান শিবিরে অংশগ্রহণ করে রক্ত দান করেন এদিকে  রায়গঞ্জ পৌরসভার এহেন মহতী উদ্যোগকে সাধুবাদ জানাই রায়গঞ্জ শহরের নাগরিকরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *