October 23, 2024

উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের ভোটকর্মীদের সুবিধার্থে ভারতে প্রথম অভিনব বেড রোল তৈরির কাজ চলছে জোরকদমে

1 min read

তন্ময়  চক্রবত্তী ঃ উত্তর  দিনাজপুর ঃ- ইতিমধ্যে ঘোষণা হয়ে গিয়েছে দেশের সপ্তদশ লোকসভা ভোটের দিনক্ষণ ফলে নির্বাচন কমিশনের তরফে  নির্বাচনের জোরদার প্রস্তুতি চলছে প্রশাসনিক স্তরে
জেলার নির্বাচনী আধিকারিক তথা জেলাশাসক অরবিন্দ কুমার মিনা

  উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের কর্মীদের সুবিধার্থে গত লোকসভা ও বিধানসভার মতো এবারো
 বিশেষ
ব্যবস্থা নিচ্ছে জেলার নির্বাচনী দপ্তর
ভোটের ডিউটির জন্য ভোট কর্মীদের প্রয়োজনীয় সরঞ্জাম দেওয়া হচ্ছে।ফলে নির্বাচনের জোরদার প্রস্তুতি চলছে প্রশাসনিক স্তরে।  রায়গঞ্জ লোকসভা আসনের ভোট কর্মীদের সুবিধার্থে বিশেষ ব্যবস্থা নিচ্ছে নির্বাচনী আধিকারিকের দপ্তর ভোটের ডিউটির জন্য ভোট কর্মীদের প্রয়োজনীয় বেড রোল দেওয়া হচ্ছে এবারের লোকসভা নির্বাচনে গত লোকসভা বিধানসভা নির্বাচনের পর এবারও।
                                                           ছবি শঙ্কর গুপ্তা


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});


 নির্বাচনের কাজে নিযুক্ত ভোট কর্মীদের জন্য বেড রোল তৈরি করছে প্রশাসন।  স্বনির্ভর গোষ্ঠীর মাধ্যমে 
ব্যাগ, মশার্‌ বালিশ, বেড কভার্‌, তেল ,শ্যাম্পু্‌ , কোয়েল সহ প্রয়োজনীয় ওষুধ সহ নানান সামগ্রী দেওয়া হবে ভোট কর্মীদের।  আগামী ১৮  এপ্রিল দ্বিতীয় দফায় জলপাইগুড়ি, দার্জিলিং এর সঙ্গে ভোট হবে রায়গঞ্জ লোকসভা কেন্দ্র চূড়ান্ত প্রস্তুতি চলছে তাই  নির্বাচন কমিশনের দপ্তরে।

                                                         ছবি শঙ্কর গুপ্তা
 ভোট কর্মীদের জন্য প্রয়োজনীয় সামগ্রী তৈরি করা হচ্ছে রায়গঞ্জের কর্ণজোড়া অবস্থিত জেলার গ্রাম উন্নয়ন শাখার অধীন আনন্দধারা ভবনে।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});



 রায়গঞ্জ ব্লকের কমলাবাড়ী  গ্রাম পঞ্চায়েতের অধীন স্বনির্ভর দলের মহিলারা দিনরাত এক করে প্রয়োজনীয় ব্রেড রোল তৈরি করছেন।  সেই ব্রেড রোল  রয়েছে চটের ধোঁকরা ,  ব্যাগ সহ নানান জিনিস পত্র


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});



(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

 এদিকে জেলার নির্বাচনী আধিকারিক তথা জেলাশাসক অরবিন্দ কুমার মিনা জানান , শুধু রাজ্যের মধ্যে নয় সম্ভবত দেশের মধ্যে উত্তর দিনাজপুর জেলাতেই প্রথম ভোট কর্মীদের জন্য এই ধরনের মডেল অনুসরণ করা হয়েছে গত লোকসভা বিধানসভার পর এবারের লোকসভা নির্বাচনেও ভোট কর্মীদের সুবিধার্থে বেড রোল মেডিসিন কিড সহ বিভিন্ন নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র দেওয়া হচ্ছে ডিসিআরসি সেন্টার থেকে ভোট কর্মীরা ভোটকেন্দ্রে যাওয়ার সময় এই বেড রোল সংগ্রহ করবেন। এদিকে  জেলা প্রশাসনের এই ধরনের  উদ্যোগে খুশি জেলার ভোট কর্মীরা ।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *