October 27, 2024

কালিয়াগঞ্জ থানা চত্বরের জঙ্গল পরিষ্কার করল ডেঙ্গু বিজয় অভিযানে কালিয়াগঞ্জ পৌরসভা

1 min read

কালিয়াগঞ্জ থানা চত্বরের জঙ্গল পরিষ্কার করল ডেঙ্গু বিজয় অভিযানে কালিয়াগঞ্জ পৌরসভা

তনময় চক্রবর্তী।।।শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে বদ্ধপরিকর কালিয়াগঞ্জ পৌরসভা। আর সেই লক্ষ্যে শহরের প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে চলছে দ্রুতগতিতে সাফাই অভিযান পৌরসভার সাফাই কর্মীদের দ্বারা। একদিকে  করোনা আবহ অন্যদিকে ডেঙ্গুর আতঙ্ক তাই এই দুইয়ের সঙ্গে লড়াই করে জয়ী হতে চায় কালিয়াগঞ্জ পৌরসভা। আজ কালিয়াগঞ্জ পৌরসভার উদ্যোগে পালন করা হলো তৃতীয় পর্যায় ডেঙ্গু বিজয় দিবস।

আর সেই উপলক্ষে কালিয়াগঞ্জ থানা চত্বরে গিয়ে সেখানকার জঙ্গল পরিষ্কার করল কালিয়াগঞ্জ পৌরসভা। সেই জঙ্গল পরিষ্কার করতে দেখা গেল সাফাই কর্মীদের সাথে সাথে পৌরসভার নির্বাহী আধিকারিক আশুতোষ বিশ্বাস এবং পুরসভার স্যানিটারী ইন্সপেক্টর সুরজিৎ কৈরী কে। দীর্ঘক্ষন হাসুয়া নিয়ে তারা যুদ্ধকালীন ভিত্তিতে থানা চত্বরের মধ্যে যাবতীয় জঙ্গল পরিষ্কার করেন তারা। 

সভাবত খুশি এলাকার মানুষরা। তাদের বক্তব্য পুজোর আগে যেভাবে পৌরসভার তৎপরতার সাথে কাজ করে শহরের জঙ্গল পরিষ্কার করছে এবং শহরকে দূষণমুক্ত রাখতে যেভাবে ব্যবস্থা নিচ্ছে তাতে তারা ভীষণ খুশি।

সাধারণ নাগরিকরা বলেন শুধু একটি-দুটি নয় শহরের প্রত্যেকটি ওয়ার্ড এ  পৌরসভার উদ্যোগে এই সাফাই অভিযান চলছে জোড় কদমে। এদিকে কালিয়াগঞ্জ পৌরসভার প্রশাষক কার্তিক চন্দ্র পাল বলেন একদিকে করোনা অন্যদিকে ডেঙ্গুর আতঙ্কে মানুষ দিশেহারা।আর সেই সময় দাঁড়িয়ে সাধারণ মানুষের পাশে এগিয়ে এসেছে পৌরসভা। শহরের মানুষকে সুস্থ রাখতে ওয়ার্ডে ওয়ার্ডে জঙ্গল পরিষ্কার-পরিচ্ছন্ন করার কাজ চলছে জোড় কদমে।

পাশাপাশি ডেঙ্গু যাতে কোনোভাবেই কালিয়াগঞ্জ এর মাটিতে থাবা বসাতে না পারে সেই লক্ষ্য নিয়ে ডেঙ্গু বিজয় অভিযানের সামিল হয়েছে কালিয়াগঞ্জ পৌরসভা। আর সেই লক্ষ্যে তারা আজ কালিয়াগঞ্জ পৌরসভার পক্ষ থেকে থানা চত্বরে গিয়ে সেখানকার জঙ্গল পরিষ্কার-পরিচ্ছন্ন করে।

 

6 thoughts on “কালিয়াগঞ্জ থানা চত্বরের জঙ্গল পরিষ্কার করল ডেঙ্গু বিজয় অভিযানে কালিয়াগঞ্জ পৌরসভা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *