October 27, 2024

কালিয়াগঞ্জের সের গ্রাম থেকে উদ্ধার করা হল চারফুটের বিষাক্ত গোখরা

1 min read

কালিয়াগঞ্জের সের গ্রাম থেকে উদ্ধার করা হল চারফুটের বিষাক্ত গোখরা

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,৫,অক্টোবর:সোমবার সাত সকালেই উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ ব্লকের সেরগ্রামের শঙ্কর রবিদাসের বাড়ি থেকে উদ্ধার করা হল চারফুটের বিষধর একটি গোখরা সাপ।জানা যায় শঙ্কর বাবু তার সের গ্রামের বাড়িতে সাতসকালে একটি বিষধর গোখরা সাপ দেখে প্রথমে আতঙ্কিত হয়ে পড়ে।

এরপর রায়গঞ্জের উত্তর দিনাজপুর পিপলস ফর অনিম্যালসের সম্পাদক গৌতম তাঁতিয়ার কাছে বিষয়টি জানালে গৌতম বাবু বলেন কোন চিন্তার কারন নেই শুধু সাপটিকে লক্ষ রাখুন।খবর পেয়ে সাথে সাথে সংস্থার দুই সর্পবন্ধু সুমন মানি ও প্রিন্স জাহানুরকে কালিয়াগঞ্জের সেরগ্রামের শঙ্কর বাবুর বাড়িতে পাঠিয়ে দেন।

তারা ঘটনাস্থলে যাবার কিছুক্ষনের মধ্যেই বিষাক্ত চারফুট গোখরাটিকে উদ্ধার করে সংস্থার কালিয়াগঞ্জ ইউনিটের কর্নধার অগ্নি।মোদকের হাতে সাপটিকে দিয়ে দিলে অগ্নি মোদক উদ্ধার করা সাপটিকে বন দপ্তরের হাতে তুলে দেন।প্রকাশ,কালিয়াগঞ্জ শহর এবং পার্শ্ববর্তী গ্রাম গুলি থেকে প্রায় প্রতিদিন যে ভাবে বিষধর সাপের সাথে সাপের ডিম উদ্ধার করেছে তা এক কথায় আতঙ্কের কারন হয়ে দাঁড়িয়েছে। এই বিষাক্ত বিভিন্ন আকৃতির সাপগুলো যদি ধরা না পড়তো তাহলে অনেক ঘটনায় ঘটতে পারতো।যার সবটুকু কৃতিত্ব উত্তর দিনাজপুর পিপলস ফর এনিম্যালসের।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *