October 21, 2024

আবারও কালিয়াগঞ্জে পথ দুর্ঘটনায় মৃত্যু এক শিশুর, ঘাতক সেই ট্রাক্টর।

1 min read
জয়ন্ত বোস,  তুফান মহন্ত   বর্তমানের কথা। পথে পথে দুর্ঘটনা এড়াতে “সেফ ড্রাইভ, সেভ লাইফ” কর্মসূচিতে যেমন ভাবে বিভিন্ন ধরনের গাড়ির ড্রাইভার দের সচেতন করা হচ্ছে তেমনি পথ চলতি জনগনকেও সচেতনতার বৃদ্ধি তে কসুর করছেন না পুলিশ প্রশাসন। রাজ্যের সর্বত্র জায়গার সাথে কালিয়াগঞ্জ থানার পুলিশ প্রশাসনও দিবারাত্রি পথ নিরাপত্তায় তাদের কার্যক্রম চালিয়ে যাওয়ার মাঝে পথ দুর্ঘটনা দিনের পর দিন ঘটেই চলেছে। আর এরই মধ্যে  আবারো আজ সকাল ১০ টায় কালিয়াগঞ্জ থানার অন্তর্গত ভবানীপুরে ১০এ রাজ্য সড়কে পথ দুর্ঘটনা ঘটে গেল।



 মৃত্যু হলো ৭-৮ বছরের এক নাবালক শিশুর। উক্ত পথ দুর্ঘটনায় ঘাতক পুনরায় সেই ট্রাক্টর। ভবানীপুরের তুঁত ফার্মের উক্ত স্থানে স্থানিয় বাসিন্দা গৌতমের বাড়ি। দুর্ঘটনা স্থলে স্থানীয় জনগন জানালেন উক্ত স্থানে রাস্তার পাশেই দাঁড়িয়ে ছিল গৌতমের স্ত্রী ও তার নাবালক শিশু। সেই সময়ে অপর একটি ট্রাক্টর মাটি নিয়ে রাস্তায় উঠতে যাওয়ার সময় ঐ ঘাতক ট্রাক্টরটি ফতেপুর দিক থেকে বোচাডাঙ্গা অভিমুখে আসার সময়ে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা শিশু টিকে ধাক্কা মারলে তৎক্ষণাৎ শিশুটি মৃত্যুর কোলে ঢোলে পরে। চোখের সামনেই নিজের সন্তানের এহেন পরিস্থিতিতে রাস্তার পাশেই গৌতমের স্ত্রী জ্ঞান হারিয়ে পরে যায়। ঘাতক ট্রাক্টরটির ড্রাইভার পলাতক। 


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});


এলাকার মানুষজন ট্রাক্টর টিকে আটক করে পুলিশ কে খবর করলেই সাথ সাথ কালিয়াগঞ্জ থানার আই সি শ্রীমন্ত বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে বিশাল পুলিশ বাহিনী ঘটনাস্থলে পৌঁছে যায়। সাথে ছিলেন কালিয়াগঞ্জ থানার ট্রাফিক ওসি প্রতাপ মিশ্র। শিশুটিকে ময়নাতদন্তের জন্য রায়গঞ্জে মর্গে পাঠানো হয়েছে এবং ঘাতক ট্রাক্টর টিকে থানায় নিয়ে আসে পুলিশ। সাতসকালে নাবালক শিশু সন্তানের মৃত্যুতে গৌতম ও তার স্ত্রী এবং তার পরিবারের করুণ আর্তনাদে এলাকায় শোকের ছায়া। তিনদিন আগেই ঘটে গেছে আরো একটি ট্রাক্টর ঘটিত পথ দুর্ঘটনার মৃত্যু। সদ্য সেই শোকের সাথে আজকের এই পথ দুর্ঘটনার শিশু মৃত্যুতে এলাকাজুড়ে গভীর শোকের ছায়া নেমে এসেছে। কালিয়াগঞ্জ শহর ও শহরাঞ্চল জুড়ে ইদানিং ট্রাক্টরের দৌরাত্ম্যে পথ চলতির নিরাপত্তা বলতে কিছুই নেই।

 আর বেশীরভাগ দুর্ঘটনা গুলি ঘটছে ট্রাক্টরের সংঘর্ষে। কালিয়াগঞ্জের ট্রাক্টর গুলি জমিতে চাষাবাদের চেয়ে বালি ও মাটি বহন করেই চলছে। বিভিন্ন ইটের ভাটাগুলিতে মাটি সাপ্লাই করতে ট্রাক্টরগুলি সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত একটা কম্পিটিশনে বেপরোয়াভাবে ছুটে চলছে। কম্পিটিশন বলতে সারাদিনে কে কয়টা ট্রিপ মারতে পারে। আর কম্পিটিশন করতে গিয়েই কোনোদিকে না তাকিয়ে ঊর্ধ্বশ্বাসে বেপরোয়াভাবে ছুটে চলছে গাড়িগুলো। তবে বেশিরভাগ ট্রাক্টরগুলিতে লাইসেন্স বিহীন এবং অপ্রশিক্ষণ প্রাপ্ত ড্রাইভার দিয়ে গাড়ি চালানোতে এই ধরনের দুর্ঘটনা ঘটছে বলে সর্বস্তরে একই আলোচনা এই দুর্ঘটনা প্রসঙ্গে।  জনসাধারণ বলছে আরো একটি দুর্ঘটনার বীজ টোটো গাড়ি। বিশেষ করে বিভিন্ন রাস্তার সাথে রাজ্য সড়কের ধারে যে সকল গুরুত্বপূর্ণ জনবহুল মোড় আছে উক্ত স্থানের যেখানে সেখানে ইচ্ছাকৃত ভাবে রাস্তার উপরে এমনকি রাস্তা ব্লক করে পার্কিং করে চলেছে তাতে করে আগামীতে বড় কোনো পথ দুর্ঘটনা যে ওত পেতে আছে সেই বিষয়ে কোনো সন্দেহ নেই।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *