October 27, 2024

করোনা পরিস্থিতিতে আঁটসাঁট সফরে   শিলিগুড়িতে মমতা 

1 min read

করোনা পরিস্থিতিতে আঁটসাঁট সফরে   শিলিগুড়িতে মমতা 

শিলিগুড়ি থেকে উদয়ন মুখার্জি  উত্তরবঙ্গের ৫ জেলার প্রশাসনিক বৈঠক করতেই এদিন বিকেলে শিলিগুড়ি এসে পৌছান মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। প্রতিবার শিলিগুড়িতে এলে গাড়িতে প্রথমের আসনেই বসতেন মুখ্যমন্ত্রী। এবার কোরোনা আবহে গাড়িতে মাঝের আসনে একাই ছিলেন মুখ্যমন্ত্রী। গাড়িচালক ও তিনি ছাড়া আর কাউকেই মুখ্যমন্ত্রীর গাড়িতে দেখা যায়নি। ৫ জেলার প্রশাসনিক বৈঠকের ক্ষেত্রেও সমস্ত দপ্তরের সচিবদের সঙ্গে আনেন নি তিনি। জানা গিয়েছে প্রশাসনিক বৈঠকের সময়ে প্রয়োজনে ভিডিও কনফারেন্সে কথা বলবেন সচিবদের সঙ্গে।

মুখ্যসচিব ও স্বরাষ্ট্র সচিব ছাড়া আর কেউ মুখ্যমন্ত্রীর পাশে থাকবেন না আগামী দুদিনের প্রশাসনিক বৈঠকে।প্রায় আট মাস পর অবশেষে শিলিগুড়ি এলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। তবে কোরোনা আবহে এবারের মুখ্যমন্ত্রীর সফর অনেকটাই আঁটসাঁটো রয়েছে।মঙ্গলবার উত্তরকণ্যায় কোচবিহার ও আলিপুরদুয়ারের প্রশাসনিক বৈঠকের পাশাপাশি পরদিন জলপাইগুড়ি, দার্জিলিঙ ও কালিম্পং জেলা নিয়ে প্রশাসনিক বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। ওই দিনই বৈঠক হবে জিটিএ প্রতিনিধিদের সঙ্গেও।

আগামী ১ অক্টোবর কলকাতা ফিরবেন মুখ্যমন্ত্রী।করোনা সংক্রমণের আতঙ্কেই দলের নেতাকর্মীদের ভিড় এড়াতে নির্দেশ দেওয়া হয়েছে মুখ্যমন্ত্রীর সচিবালয়ের তরফে। সেই কারনে এদিন মুখ্যমন্ত্রী বাগডোগরা বিমান বন্দরে এলেও তাকে স্বাগত জানাতে নেতাকর্মীদের ভিড় চোখে পড়েনি। রাস্তাতেও সেভাবে দলীয় কর্মীরা ছিলেন না। নিরাপত্তার মোড়কে মুড়ে দিয়ে মুখ্যমন্ত্রীর কনভয় বিমানবন্দর থেকে সরাসরি উত্তরকণ্যার পাশে কন্যাশ্রীতে পৌছায়। েই সফরে মুখ্যমন্ত্রীর সঙ্গেই শিলিগুড়ি এসেছেন মন্ত্রীসভার সদস্য অরূপ বিশ্বাস ও ইন্দ্রনীল সেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *