October 27, 2024

কদিনের একটানা প্রবল বর্ষনে উত্তর দিনাজপুর জেলা সদর রায়গঞ্জ কর্নজোড়ায় সরকারি আবাসন চত্বর জলে

1 min read

কদিনের একটানা প্রবল বর্ষনে উত্তর দিনাজপুর জেলা সদর রায়গঞ্জ কর্নজোড়ায় সরকারি আবাসন চত্বর জলে জল

উত্তর দিনাজপুর জেলা সদর রায়গঞ্জ কর্নজোড়ায় সরকারি আবাসন চত্বর কদিনের একটানা প্রবল বর্ষনে জলে জল  হয়ে গিয়েছে ।

বহু আবাসনের ঘরে জল প্রবেশ করার পাশাপাশি স্থানীয় রাস্তাঘাট ও দোকানপাটে জল প্রবেশ করে যাওয়ায় চরম দুর্ভোগে পড়েছেন আবাসনের আট থেকে আশি সকলেই। জেলা প্রশাসনিক কার্যালয়ের সামনেই সরকারি আবাসনে জল আটকে থাকলেও নজর দেয়নি প্রশাসন। ফলে বাধ্য হয়ে কর্নজোড়ার উপর দিয়ে যাওয়া ১০ নম্বর রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখালো সরকারি আবাসনের বাসিন্দারা। ঘটনাস্থলে ছুটে আসেন জেলা পুলিশের পদস্থ আধিকারিক সহ কর্নজোড়া পুলিশ ফাঁড়ির পুলিশ।

এলাকা থেকে জল সরানোর প্রশাসনিক আশ্বাস পেয়ে ঘন্টা খানেক পরে অবরোধ তুলে নেন কর্নজোড়া সরকারি আবাদনের বাসিন্দারা।উত্তর দিনাজপুর জেলা সদর রায়গঞ্জের কর্নজোড়ায় টানা কদিনের বৃষ্টিতে জলমগ্ন হয়ে পড়েছে জেলা প্রশাসনিক কার্যালয় সংলগ্ন সরকারি আবাসন চত্বরে।

কদিন ধরেই বৃষ্টির জমা জলে চরম দুর্ভোগে রয়েছেন আবাসনের সরকারি কর্মচারী ও তাদের পরিবার। জমা জলের দুর্ভোগে পড়ে আবাসিকেরা দ্বারস্থ হয়েছিলেন উত্তর দিনাজপুর জেলা প্রশাসনের কাছেও। কিন্তু পাঁচ দিন পার হয়ে গেলেও প্রশাসন জল সরানোর কোনও উদ্যোগ না নেওয়ায় রবিবার প্রশাসনের নজরে আনতে কর্নজোড়ায় রায়গঞ্জ-বালুরঘাট ১০ নম্বর রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায় সরকারি আবাসনের আবাসিকেরা।

স্থানীয় কমলাবাড়ি গ্রামপঞ্চায়েতের প্রধান প্রশান্ত কুমার দাস জানিয়েছেন, আবাসিকদের জলমগ্ন হয়ে থাকার সমস্যা নিয়ে প্রশাসনের সাথে কথা বলা হবে। খুব দ্রুত এলাকা থেকে জল সরানোর ব্যাবস্থা নেওয়া হবে। এলাকা থেকে জল সরানোর প্রশাসনিক আশ্বাস পেয়ে ঘন্টা খানেক পরে রাজ্য সড়ক অবরোধ তুলে নেন দুর্গত বাসিন্দারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *