October 26, 2024

রায়গঞ্জের কৃতির কৃতিত্বে গৌরবান্বিত জেলাবাসী, এগিয়ে এলেন সমাজ বন্ধুরা।

1 min read

রায়গঞ্জের কৃতির কৃতিত্বে গৌরবান্বিত জেলাবাসী, এগিয়ে এলেন সমাজ বন্ধুরা।

কৃতিমান বিশ্বাস ,রায়গঞ্জ।শিক্ষা ক্ষেত্রে, পশ্চিম বাংলায় রায়গঞ্জ- শহর একটি উজ্জ্বল নক্ষত্র। প্রত্যেক- বছর রায়গঞ্জের মেধাবী ছাত্র-ছাত্রীরা রায়গঞ্জের নাম উজ্জ্বল করে চলেছে।রায়গঞ্জ শহরের ৩ নং ওয়ার্ডের বাসিন্দা সৌরদীপ দাস।

ছোট থেকেই তার স্বপ্ন বিজ্ঞানী হওয়ার এবং সেই স্বপ্নকেই বুকে আঁকড়ে ধরে সে একনিষ্ঠভাবে পড়াশুনা চালিয়ে গেছে। ২০১৮ সালে রায়গঞ্জের বিখ্যাত সি. বি. এস. ই স্কুল সারদা বিদ্যামন্দির থেকে দশম শ্রেণীর পরীক্ষায় ৯৭ শতাংশ নম্বর পেয়ে জীবনের প্রথম পরীক্ষায় উত্তীর্ণ হয় সৌরদীপ।

বহু স্টেট ও ন্যাশনাল লেভেল পরীক্ষায় সে উত্তীর্ণ হয়েছে। ঝাড়খণ্ডের দেওঘরের রামকৃষ্ণ মিশন থেকে ৯৭ শতাংশ নম্বর নিয়ে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হয়। উচ্চ মাধ্যমিক পরীক্ষার পাশাপাশি একই সাথে চলেছিল তার জয়েন্ট এন্ট্রান্সের প্রস্তুতি।

এর পরেই মহামারী করোনার প্রকোপ দিন দিন বেড়ে চলে-এই মতো পরিস্থিতিতে রাজ্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা হয়। গত শুক্রবার প্রকাশিত হয় রাজ্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার ফলাফল। রাজ্য জয়েন্ট এন্ট্রান্স এর ইঞ্জিনিয়ারিং বিভাগে এর পরীক্ষায় প্রথম স্থানের শিরোপা ছিনিয়ে নিয়ে রায়গঞ্জ সহ সমগ্র উত্তর দিনাজপুর জেলা কে গৌরবান্বিত করেছে সৌরদীপ।

জয়েন্ট এন্ট্রান্স ইঞ্জিনিয়ারিং বিভাগে প্রথম স্থান অর্জন করার জন্য বাংলার মাননীয়া মুখ্যমন্ত্রী সৌরদীপ কে শুভেচ্ছা বার্তা প্রদান করেছেন।

৯ আগস্ট ২০২০ তে উত্তর দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি শ্রী কানাইয়ালাল আগারওয়াল , রায়গঞ্জের পৌরপতি তথা উত্তর দিনাজপুর জেলার তৃণমূল কংগ্রেস মুখপাত্র শ্রী সন্দীপ বিশ্বাস ,৩ নং ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর তথা রায়গঞ্জ শহর তৃণমূল কংগ্রেস সভাপতি শ্রী প্রিয়তোষ মুখার্জি কৃতি ছাত্র সৌরদীপ দাসের বাড়িতে পৌঁছে তাকে আগামী দিনের জন্য শুভেচ্ছা বার্তা প্রদান করেন।আজ, সৌরদিপের রাজ্য জয়েন্ট এন্ট্রান্স এর এই নজরকাড়া সাফল্য তে আপ্লুত সমগ্র জেলাবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *