October 26, 2024

পৌরসভার করোনা যোদ্ধাদের দিয়েই মাতৃযান এর স্বাস্থ্য সুরক্ষা করলো কালিয়াগঞ্জ পৌরসভা

1 min read

পৌরসভার করোনা যোদ্ধাদের দিয়েই মাতৃযান এর স্বাস্থ্য সুরক্ষা করলো কালিয়াগঞ্জ পৌরসভা

তনময় চক্রবর্তী করোনা রুখতে কালিয়াগঞ্জ পৌরসভা বর্তমানে যথেষ্ট তৎপর তা তাদের কার্যকলাপ এ প্রতিনিয়ত ফুটে উঠছে। জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে চলছে পৌরসভার সাফাই যোদ্ধারা দিবারাত। কখনো তাদের দেখা যাচ্ছে শহরের নোংরা আবর্জনার স্তুপ সরিয়ে শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে কখনো বা আবার তাদের দেখা যাচ্ছে মুখে মাক্স হাতে গ্লাভস পরে শরীরে করোনা প্রতিরোধক পোশাক পড়ে কাঁধে ভারী মেশিন নিয়ে স্যানেটাইজ করতে শহরের এদিক ওদিক ছুটে বেড়াতে। তাদের একটাই লক্ষ্য করো না ভাইরাসের আক্রমণ থেকে কিভাবে সাধারণ মানুষকে রক্ষা করা যাবে।আর সবকিছুই তারা করে যাচ্ছে পর্দার আড়ালে থেকে নিজেদের জীবনকে বাজি রেখে দৃষ্টির লক্ষ্যে এগিয়ে গিয়ে।তবে তাদের এই কাজে প্রতিনিয়ত যোগ্য সহযোগিতা করে যাচ্ছেন কালিয়াগঞ্জ পৌরসভার তরুণ তুর্কি প্রশাসক উন্নয়নের কান্ডারী কার্তিক চন্দ্র পাল।

তার নির্দেশেই পৌরসভার স্বাস্থ্য বিভাগের সহযোগিতায় পৌরসভার সাফাই করোনা যোদ্ধারা শহরজুড়ে করোনার  বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছেন প্রতিনিয়ত। আজ তাদের দেখা গেল কালিয়াগঞ্জ এর হাসপাতাল পাড়ায় রানিং বুলেট ক্লাবের মাঠের সামনে হাসপাতালে মাতৃযান কয়েকটি অ্যাম্বুলেন্সকে স্যানেটাইজ করতে ।প্রতিনিয়ত যে সমস্ত মাতৃযান এম্বুলেন্স গুলো  গ্রাম থেকে শহরে আসতো মানুষের সেবায় দাপিয়ে বেড়ায়।

এবার সেই অ্যাম্বুলেন্সের স্বাস্থ্য সুরক্ষায় এগিয়ে এলো কালিয়াগঞ্জ পৌরসভা। কারণ এই মাতৃযান এ সাধারণ মানুষের জীবন বাঁচার লড়াই হয়ে থাকে প্রতিনিয়ত। বহু মানুষকে বহন করে নিয়ে আসতে হয় এই মাতৃযান গুলোকে।আজ সেই সমস্ত অ্যাম্বুলেন্স গুলোকে স্যানেটাইজ করলো পৌরসভার এই সমস্ত করোনা যোদ্ধারা নিজে হাতে । তবে সব কিছুই আজ নিজে দাঁড়িয়ে থেকে করোনা যোদ্ধাদের সহযোগিতা করলেন পৌর প্রশাসক  কার্তিক বাবু নিজেই। একে একে বারটি অ্যাম্বুলেন্স এর  স্বাস্থ্য সুরক্ষা করে দেওয়া হয়।

এক মাতৃযান অ্যাম্বুলেন্সের চালক অজিত দাশ জানান, তারা প্রতিনিয়ত এই অ্যাম্বুলেন্সে করে বহু দুরারোগ্য ব্যাধি কে বহন করে  নিয়ে এসে হাসপাতালে ভর্তি করায়।করোনা আবহের মধ্যে ও তাদের ছুটে বেড়াতে হয় প্রতিনিয়ত এদিক থেকে ওদিক। তারা কেউ জানেনা করোনা আবহের মধ্যে   কোন  ও করোনাভাইরাস আছে কিনা তাদের অ্যাম্বুলেন্সে এ । তাই আজ পৌরসভা যেভাবে তাদের অ্যাম্বুলেন্স গুলোকে জীবাণুনাশক স্প্রে দিয়ে স্যানেটাইজ করলো তাকে সাধুবাদ জানাতেই হবে। বর্তমানে তারা একটু স্বস্তি ফিরে পেলেন এই স্যানেটাইজ হওয়ার পর।

এদিকে কালিয়াগঞ্জ এর এক বিশিষ্ট নাগরিক সুদীপ ভট্টাচার্য্য জানান, করোনা আবহের মধ্যে যেভাবে কালিয়াগঞ্জ পৌরসভা দিনরাত পরিশ্রম করে চলছে মানুষের সুরক্ষায় মানুষের স্বার্থে তা আর বলার অপেক্ষা রাখেনা যে পৌরসভা কেমন কাজ করছে। এমন কাজকে যারা প্রশংসা করবে না তারা আজকের দিনে নিন্দুকের পর্যায়ে পড়ে। এদিকে স্যানেটাইজ  করার পর এক সাক্ষাৎকারে কালিয়াগঞ্জ পৌরসভার প্রশাষক কার্তিক চন্দ্র পাল বলেন কালিয়াগঞ্জ হাসপাতালে বহু মাতৃযান রয়েছে তারা সবসময় দুরারোগ্য ব্যাধির রোগী বহন করে চলছে প্রতিনিয়ত। তার উপর করোনা  আবহে কালিয়াগঞ্জ হাসপাতালে নার্স সহ দুই এক  জন  কর্মী করোনায় আক্রান্ত হয়।তাই এই সমস্ত এম্বুলেন্স গুলোর সুরক্ষার  কথা মাথায় রেখে এ ধরনের উদ্যোগ গ্রহণ করল পৌরসভা।এদিকে আজ মাতৃযান অ্যাম্বুলেন্স গুলোকে স্যানেটাইজ করার পর কালিয়াগঞ্জ প্রেসক্লাব   ভবন কেও স্যানেটাইজ করা হয় সম্পূর্ণভাবে।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *