October 26, 2024

এবার 100 দিনের প্রকল্পে নয়া চমক আনতে চলছে উত্তর দিনাজপুর জেলা প্রশাসন।

1 min read

এবার ১০০দিনের প্রকল্পে নয়া চমক আনতে চলছে উত্তর দিনাজপুর জেলা প্রশাসন।

বর্তমানের কথা । এবার 100 দিনের প্রকল্পে নয়া চমক আনতে চলছে উত্তর দিনাজপুর জেলা প্রশাসন। জেলার বিভিন্ন পুকুর, জলাশয় বিভিন্ন নদী ও যে সব জায়গা ভাঙ্গন প্রবন সেখানে লাগানো হবে ভেটিভার ঘাস। জানা যায় এই ভেটিভার ঘাস বিভিন্ন ধরনের হস্তশিল্প তৈরি করতে ব্যবহার করা হয়।

এবার এই ভেটিভার ঘাস যে কাজে লাগানো হচ্ছে 100 দিনের প্রকল্পে। এই প্রকল্পের মাধ্যমে একদিকে যেমন কাজের শ্রম দিবস তৈরি করা হবে তেমনই গ্রামীণ এলাকার মানুষ ওই ঘাস দিয়ে হস্তশিল্প তৈরি করে তা থেকে উপার্জন করতে পারবেন।

 

ফলে আর্থিকভাবে গ্রামীণ মানুষ এতে লাভবান হবেন। জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে কুলিক, শ্রীমতি, নাগর নদী সহ জেলার বেশ কয়েকটি পুকুর ও জলাশয়ের ধারে এই ভেটিভার ঘাস লাগানো হবে। এর জন্য জায়গা চিহ্নিতকরণের কাজ শুরু করেছে প্রশাসন। জানা যায় যে সমস্ত জায়গায় এই ভেটিভার গাছ লাগানো হবে সেখানে ভূমিক্ষয় রোধ করা যাবে।

7 thoughts on “এবার 100 দিনের প্রকল্পে নয়া চমক আনতে চলছে উত্তর দিনাজপুর জেলা প্রশাসন।

  1. cialis 5mg online One month after withdrawal from dosing, spontaneous improvement in sexual function was reported in 55 65 of patients unaffected from carotid disease and in 16 of those with increase of carotid intimal thickness Caretta et al 2005

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *