October 23, 2024

রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত কুশমন্ডি

1 min read
মঞ্জুরুল আলম, কুশমন্ডি ২৩ এপ্রিল :- হাইকোর্টের নির্দেশে মনোনয়ন জমার সময়সীমা বৃদ্ধি পেলেও সন্ত্রাসের বাতাবরন যে এতটুকু কমেনি তার সাক্ষী থাকল কুশমন্ডিবাসী।গ্রীষ্মের তাপমাত্রার সাথে রাজনৈতিক উত্তাপ যেন এক হয়ে গেল আজ। প্রসঙ্গত,ঘটনার সূত্রপাত হল বিজেপি সমর্থকরা মনোনয়ন পত্র জমা দিতে গেলে তৃনমূল কর্মীরা বাঁধা দেন বলে অভিযোগ।আবার তৃণমূলের পাল্টা অভিযোগ যে বিজেপি জিততে পারবেনা বলে কুশমন্ডিতে সন্ত্রাসের বাতাবরণ সৃষ্টি করেছে।
   তৃণমূলের আরোও অভিযোগ তৃণমুলে টিকিট না পেয়ে বিজেপিতে যাওয়া শঙ্কর পুততুন্ডুর পরিকল্পিত হামলা এটি।যত সময় গড়িয়েছে রাজনৈতিক হামলা ততই তীব্র আকার ধারন করেছে।পুলিশের সামনে বিজেপি সমর্থকরা তৃনমূল সমর্থকদের উপর লাঠি-পেটা করে এবং একজন তৃণমূল সমর্থকের মোটর বাইক কেড়ে নিয়ে বেধড়ক মারে এবং বিজেপি পার্টি অফিসে বন্দি করে রাখা হয়।ঘটনাস্থলে কুশমন্ডি থানার বিশাল পুলিশ বাহিনী এসেও পরিস্থিতি নিয়ন্ত্রন করতে পারেনি।পরিস্থিতির ভয়াবহতা লখ্খ্য করে পুলিশ কার্যত পিছু হটে।খানিক বাদে উপস্থিত হয় এস ডি পি ও, এবং কুশমন্ডি থানার উচ্চপদস্থ আধিকারীকরা।
      অপরদিকে সিপিএমের অভিযোগ তাদেরকেও মনোনয়ন তুলতে তৃণমুল কর্মীরা বাধা দিলে তারা পথ অবরোধ করে। ফলে যান চলাচল কিছুক্ষনের জন্য ব্যাহত হয়। শুধু তাই নয় আজকের রাজনৈতিক সংঘর্ষের আঁচ এতটাই ছিল যে পুলিশকে লখ্খ্য করে বিজেপি সমর্থকরা ইট পাটকেল ছুঁড়ে,ফলে সাধারন মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে,দোকানদাররা ভয়ে দোকান বন্ধ করে দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *