April 24, 2024

কালিয়াগঞ্জে তৃণমূল কংগ্রেস পরিচালিত পৌর কর্তৃপক্ষের অবৈধ কর্মকান্ড নাকি দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করছে।

1 min read

কালিয়াগঞ্জে তৃণমূল কংগ্রেস পরিচালিত পৌর কর্তৃপক্ষের অবৈধ কর্মকান্ড নাকি দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করছে।

তন্ময় চক্রবর্তী, কালিয়াগঞ্জ।৩৪ বছর বয়সী কালিয়াগঞ্জ পৌরসভায় এই প্রথম তৃণমূল কংগ্রেস পরিচালিত কালিয়াগঞ্জ পৌরসভার মেয়াদ মাত্র ৩ মাস অতিক্রান্ত হতে চলেছে। আর এর মধ্যেই জনগনের যে উচ্চ প্রত্যাশা ছিল নতুন তৃণমূল কংগ্রেস পরিচালিত কালিয়াগঞ্জ পৌর বোর্ডের কাছে সেই আশা প্রত্যাশায় ছাই ফেলে দেওয়া হচ্ছে তৃণমূল কংগ্রেস পরিচালিত পৌর বোর্ড কর্তৃক এই নিয়ে গুঞ্জন শোনা যাচ্ছে প্রতিটি ওয়ার্ডের যত্রতত্র বিভিন্ন ঠেক ও আডডায়। আর এর ফলে সর্বস্তরের জনগনের কাছে পৌর বোর্ডের প্রতি বিভিন্ন প্রশ্ন যেমন উঁকি দিচ্ছে তেমনি ১৭ টি ওয়ার্ড জুড়ে তৃণমূল কংগ্রেস দলীয় সংগঠনের ভাবমূর্তি কে ধুলায় মিশিয়ে দিচ্ছে বলে প্রতিটি ওয়ার্ড থেকে সংগঠনের মাদার, ছাত্র যুব, মহিলা, শ্রমিক সহ সকল শাখা সংগঠনের নেতৃত্বরা ও দলীয় সৈনিকদের এক চাপা ক্ষোভ, কোনদিন যে প্রকাশ্যে আছড়ে পরবে কে বলতে পারে। এমনিতেই নাকি তৃণমূল কংগ্রেস এর ১০ জন কাউন্সিলর দের মধ্যে ইতিমধ্যেই নিজেরাই নিজেদের কে আস্থা বিশ্বাস ভরসায় রাখতে পারছেন না তেমনি তৃণমূল কংগ্রেস কাউন্সিলরগণ নিজেরাই পৌরপতি ও উপপৌরপতির উপর বিশ্বাস রাখতে পারছেন না এমনি ফিসফিস আলোচনা চলছে নিজেদের মধ্যে বলে শোনা যাচ্ছে। বিশেষ করে দুটি বিষয় নিয়ে ইতিমধ্যেই তৃণমূল কংগ্রেসের জেলা থেকে রাজ্য পর্যায়ের তৃণমূল কংগ্রেস নেতৃত্বদের কাছে পৌঁছে গেছে নাকি এই ঘটনা।

শোনা যাচ্ছে একটি ঘটনা তৃণমূল কংগ্রেস পরিচালিত কালিয়াগঞ্জ পৌর বোর্ডের পৌরপতি, উপপৌরপতি দলীয় কাউন্সিলর দের কাছে অনেক কিছু লুকিয়ে, গোপন করে শহর তৃণমূল কংগ্রেসের বর্তমান সভাপতি ও একজন গ্রাম্য-শহুরে তৃণমূল কংগ্রেস নেতার সাথে সবকিছু শেয়ার করে, সিদ্ধান্ত নিয়ে পৌরসভা পরিচালিত করছেন। এই বিষয় সম্পর্কিত কতখানি সত্যতা যাচাই করা বর্তমানের কথার পক্ষে সম্ভব হয় নি। তবে ক্যান্সার এর মতো এমনি রটোনা প্রতিটি ওয়ার্ডের অলিতে গলিতে।

আর বিশেষ করে এই ঘটনাকে আরো বড় করে উস্কিয়ে দিয়েছে অবৈধভাবে অনৈতিকভাবে অসাংবিধানিক ভাবে ৬ নং ওয়ার্ডে রপিদপুর অবৈতনিক প্রাথমিক বিদ্যালয় এবং রসিদপুর জুনিয়র উচ্চ বিদ্যালয়ের প্রাচীর বেষ্টিত খেলার মাঠকে ঘটা করে কোন আইনি বলে পৌরপতি ও উপপৌরপতি কোনো রকম বোর্ড মিটিং এ সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত না নিয়ে অবৈধভাবে পৌর পার্ক ঘোষনা করলেন গত ১৩ই মে ২০২২ তারিখে এবং সর্বসম্মতিক্রমে গৃহীত আলোচনা ছাড়া ও দলীয় কাউন্সিলর দের অন্ধকারে রেখে একমাত্র ৬ নং ওয়ার্ডের তৃণমূল কংগ্রেস কাউন্সিলর এর সাথে গোপনে অবৈধভাবে ঘোষিত উক্ত রসিদপুর পার্কে কিভাবে ২ জন কর্মী নিয়োগ করে তাদের কে আবার বেতন দেওয়া হলো। এই সকল চলতে থাকা কালিয়াগঞ্জ পৌর বোর্ডের এহেন অবৈধ কর্মকান্ডে মুখ পুরছে কালিয়াগঞ্জ শহর তৃণমূল কংগ্রেস সংগঠনের আর তার প্রভাব গিয়ে পরছে শহরের বাহিরে পঞ্চায়েত এলাকায় ঠিক ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনের প্রাক্কালে।

 

 

পশ্চিমবঙ্গ কেনো ভারতবর্ষের কোথাও কি কোনো শিক্ষা প্রতিষ্ঠানের নিজস্ব ক্যাম্পাসে জনসাধারণের ঘরের শিশুদের জন্য পার্ক ঘোষনা কি হয়েছে, নাকি পার্ক হতে পারে এই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে কালিয়াগঞ্জ শহরের প্রতিটি ওয়ার্ডের বিভিন্ন জায়গায়।

আর এখানেই তৃণমূল কংগ্রেসের সংগঠনের সাথে যুক্ত কর্মী থেকে নেতৃত্ব দের লজ্জায় মুখ ঢাকতে হচ্ছে এহেন কার্যকলাপে।

অতিসত্ত্বর জেলা থেকে রাজ্য পর্যায়ের তৃণমূল কংগ্রেস নেতৃত্ব দের এই বিষয়ে সতর্ক করা উচিত বলে সংগঠনের মধ্যে গুঞ্জন যেমন শোনা যাচ্ছে তেমনি অনেক তৃণমূল কংগ্রেস কাউন্সিলর তিতিবিরক্ত হয়ে পরেছেন বলে শোনা যাচ্ছে পৌর পতি এবং উপপৌরপতির কার্যকলাপে। তবে ৬ নং ওয়ার্ডের অবৈধ পার্ক ঘোষনা এবং অবৈধ পার্কে অবৈধভাবে কর্মী নিয়োগ কি আগামীদিনে নতুন কিছু উদয়ের আভাস দিচ্ছে!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *