October 24, 2024

নিজের পোষ্যর জীবন বাঁচাতে গভীর কুয়োতে ছোট টুইংকেল, এখন কালিয়াগঞ্জ এর গর্ব।

1 min read

নিজের পোষ্যর জীবন বাঁচাতে গভীর কুয়োতে ছোট টুইংকেল, এখন কালিয়াগঞ্জ এর গর্ব।

পিয়া গুপ্তা চক্রবর্তী করোনার তাণ্ডবে মানুষ দিশেহারা, নিজেকে বাঁচাতে প্রতিনিয়ত ঘর বন্দী ।এমনকি এই সময় খাবারের অভাবে চারিদিকে ঘুরে বেড়ানো কুকুর, বিড়াল ইত্যাদি পশুদের উপর বিকৃত মস্তিষ্কের কিছু মানুষ যেভাবে খাবারে বিষ মিশিয়ে কিংবা ব্লেড চালিয়ে রক্তাক্ত করছে নিরীহ পশু পাখিদের । সুস্থ চেতনা যেন ধীরে ধীরে লুপ্ত হয়ে যাচ্ছে। এইসব ছবি ,ভিডিও স্বাভাবিকভাবেই সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হচ্ছে।কিন্তু এই ঘটনার পাশাপাশি মন ভালো করা খবর ও থাকে।

এখনো এমন অনেক মানুষ আছেন যারা রক্তাক্ত আহত কুকুরদের সেবা করেন। এমন অনেক মানুষ আছেন যারা নিজেদের জীবনের তোয়াক্কা না করেই পোষ্যকে বাঁচাতে ছুটে যান। সংখ্যাটা কম হলেও সুস্থ চেতনার এমন মানুষ ও চোখে পড়ে রাস্তাঘাটে। এমন ই ঘটনার সাক্ষী থাকলো কালিয়াগঞ্জ এর শান্তি কলোনি। নিজের প্রাণকে বিপন্ন করে ছোট্ট একটি শিশু যেখানে নিজের বিড়াল ছানা কে উদ্ধার করে। নিজের জীবনের ঝুঁকির পরোয়া না করেই ঠান্ডায় কুয়োর জল থেকে রীতিমতো হাবুডুবু খাওয়া বিড়াল ছানা কে উদ্ধার করে বারো বছরের ছোট্ট টুইংকেল। জীবনের ঝুঁকি নিয়ে এই সময় কুয়োয় নেমে নিজের

প্রিয় বিড়াল ছানাকে বাঁচালেন কালিয়াগঞ্জ এর শান্তি কলোনির বাসিন্দা ছোট্ট টুইংকেল। যার ডাক নাম সাইনি সিংহ। এই ঘটনা সোশ্যাল মিডিয়ায় পোস্ট হতে ভাইরাল সেই ছোট্ট টুইংকেল। আর তার পরেই ছোট্ট টুইঙ্কেলের প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা। কুর্নিশ জানালেন অসীম সাহসী ছোট্ট টুইঙ্কেল কে। সোশ্যাল মিডিয়ায় টুইঙ্কেল এর বাবা বিশাল সিংহ মেয়ের সাহসিকতার কয়েকটি ছবি পোস্ট করেন। নিজের ছোট্ট পোষ্য কে বাঁচাতে ২০ ফিট গভীর কুয়োতে নামতে কিন্তু বিন্দুমাত্র ভয় পায়নি টুইংকেল। ছবিতে দেখা যায় নিজের শরীরের শুধুমাত্র একটা কাপড় বেঁধে ক্রমশ জলের দিকে নামতে থাকে টুইংকেল।

সেই কাপড় শক্ত করে ধরে থাকে তার বাবা ও তার পরিবারের লোকেরা। ভীত ছোট্ট সেই বিড়ালছানা হয়তো ভেবেছিল তার জীবনটা এখানেই শেষ। কিন্তু পরী হয়েই সেই ছোট্ট মেয়েটি বাঁচিয়ে ফেলে তার প্রিয় ছানা কে। স্থানীয় সূত্রে জানা যায় দূর্ঘটনাবশত বাড়ির কুয়ো তে পরে গিয়েছিল বিড়াল ছানা টি। সকলেই দেখতে পারে তাকে সবাই বাঁচানোর চেষ্টা করল ও কুয়ো তে নামা সকলের পক্ষে সম্ভব হয়ে উঠছিল না। সেই সময় নিজের ছোট্ট বিড়াল ছানাকে বাঁচাতে নিজেই কুয়োতে নামতে রাজি হয়ে যায় টুইংকেল। ও নিমিষেই অনাবিল আনন্দ নিয়ে শত সংগ্রাম করে অবশেষে ফিরিয়ে আনে সে ছোট্ট ছানার জীবন। এই ঘটনায় রীতিমতো সোশ্যাল মিডিয়ায় এখন ভাইরাল ছোট্ট টুইংকেল।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *