October 24, 2024

মহেন্দ্রগঞ্জ বাজার থেকে উঠে গেল মাছ মাংসের দোকান।

1 min read

মহেন্দ্রগঞ্জ বাজার থেকে উঠে গেল মাছ মাংসের দোকান।

তন্ময় চক্রবর্তী। লক ডাউন হয়ে গেল বেশ কিছুদিন। সরকারি নির্দেশ অনুযায়ী এই সময় বাড়ি থেকে না বেরোনোর নির্দেশ দিয়েছে প্রশাসন। তার একটি মাত্র কারণ করোনা ভাইরাস এর সংক্রমণ যাতে কোনো মানুষের না হতে পারে এখানে। তাই সদা সর্বদা সর্তক প্রশাসন। কিছু কিছু ক্ষেত্রে ছার দেওয়া  হলেও সময় সীমিত। এরমধ্যে বাজার রয়েছে অন্যতম। উত্তর দিনাজপুর জেলার বিভিন্ন জায়গার সঙ্গে তাল মিলিয়ে লকডাউন চলছে কালিয়াগঞ্জ এ। প্রশাসন থেকে বারে বারে সতর্ক করা হচ্ছে সোশ্যাল ডিসটেন্স বজায় রাখার জন্য। কিন্তু কিছু মানুষ এই নিয়ম নীতি কে তোয়াক্কা না করে অযথা ভীড় জমাচ্ছেন বিভিন্ন বাজারগুলিতে। তার মধ্যে অন্যতম কালিয়াগঞ্জ এর মহেন্দ্রগঞ্জ বাজারের মাছ ও মাংসের বাজার।

সকাল হতেই দেখা যাচ্ছে প্রচুর মানুষ সেখানে হুমড়ি খেয়ে পড়ছে। তাদের বারে বারে সতর্ক করা হলেও তারা সেটা মানছে না। অবশেষে বাধ্য হয়ে কালিয়াগঞ্জ পৌর প্রশাসন মহেন্দ্রগঞ্জ বাজারের মাছ ও মাংসের দোকান স্থানান্তরিত করার সিদ্ধান্ত নিল কালিয়াগঞ্জ এর বিডিও অফিসে পাশে পৌরসভার অর্ধনির্মিত একটি ভবনে। আগামীকাল থেকেই সেই ভবনে মাছ মাংস বিক্রি হবে বলে জানালেন কালিয়াগঞ্জ পৌরসভার চেয়ারম্যান কার্তিক চন্দ্র পাল। এর পাশাপাশি তিনি বলেন  কালিয়াগঞ্জ এর অপর একটি বাজার রয়েছে তারা বাজার সেখানেও এই মাছ  বাজার নিয়ে একটা সমস্যা দেখা দিয়েছে ।

 

সেই কারণে শনিবার সেখানকার ব্যবসায়ীরা পৌরসভার সুপারমার্কেট কমপ্লেক্স রয়েছে সেখানে তারা সেই বাজারটি স্থানান্তরিত করবে বলে জানান। পৌরপতি সকলকে  আবারো অনুরোধ করেন লকডাউন এ সরকারি নির্দেশ গুলি মেনে চলার জন্য। এবং বাজারে আসার সময় ক্রেতা ও বিক্রেতার মধ্যে যাতে সোশ্যাল ডিসটেন্স বজায় থাকে সে ব্যাপারেও খেয়াল রাখার অনুরোধ করেন তিনি। পৌরপতি বলেন  কালিয়াগঞ্জ এর কিছু কিছু ব্যাংকে দেখা যাচ্ছে সোশ্যাল ডিসটেন্স মানছেন না অনেক গ্রাহক এটা ঠিক নয়। কারণ করোনা ভাইরাসের বিরুদ্ধে আমাদের ঐক্যবদ্ধভাবে লড়াই করতে হবে এর থেকে পিছু   কোনভাবে হাঁটা যাবে না। কারণ এতে সকলেরই জীবন মরন খেলা রয়েছে। তাই সকলের কাছে অনুরোধ সোশ্যাল ডিস্ট্যান্স বজায় রাখুন সকলে ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *