October 24, 2024

আপৎকালীন সময়ে রক্ত দিয়ে উদাহরণ তৈরি করলেন পুলিশ সুপার

1 min read

আপৎকালীন সময়ে রক্ত দিয়ে উদাহরণ তৈরি করলেন পুলিশ সুপার

তুহিন শুভ্র মন্ডল বলা হয় ‘এক্সাম্পল ইজ বেটার দ্যান প্রিসেপ্ট’।কথা বলার চেয়ে কাজে করে দেখানো সবসময়ই গুরুত্বপূর্ণ।আর সেটাই করে দেখালেন দক্ষিণ দিনাজপুর জেলার পুলিশ সুপার দেবর্ষি দত্ত।রক্ত দান মহান দান ও জীবন দান।গতকাল বালুরঘাট পুলিশ লাইনে লক ডাউনের এই আপৎকালীন সময়ে রক্ত দান করে উদাহরণ তৈরি করলেন তিনি।


উল্লেখ্য, এই সময় হাসপাতালের ব্লাড ব্যাঙ্কে রক্তের সঙ্কট থাকেই।তাই বিশেষ ভাবে রক্ত দান শিবির আয়োজন করা হয়।কিন্ত এই সময় করোনা ভাইরাসের ফলে লকডাউনের সময়।এই সময় রক্ত সঙ্কট আরও তীব্র।সেটা মেটাতেই এগিয়ে এল দক্ষিণ দিনাজপুর জেলা পুলিশ।গতকাল বালুরঘাটে পুলিশ লাইনে পুলিশ সুপার দেবর্ষি দত্ত নিজে রক্তদান করে বিশেষ রক্তদান শিবিরের উদ্বোধন করেন।গতকাল এই শিবিরে পাঁচ জন মহিলা পুলিশ কর্মী সহ বাহান্ন জন পুলিশ কর্মী রক্ত দান করেন।আজও চলছে এই শিবির ।

আজও একজন মহিলা কর্মী সহ মোট তিরিশ জন পুলিশ কর্মী ( সিভিক ভলান্টিয়ার সহ)- জানালেন পুলিশ কর্মি অভিজিত ভৌমিক।প্রসঙ্গত উল্লেখ্য, পরশু দিনও দশ জন পুলিশ কর্মী হাসপাতালে গিয়ে রক্ত দান করে এসেছেন।


এই বিশেষ রক্ত দান শিবিরে উপস্থিত রক্তদান আন্দোলনের কর্মী ভলান্টারি ব্লাড ডোনার্স ফোরামের পক্ষে প্রদীপ সাহা বলেন,জেলা পুলিশকে এর আগেও বিভিন্ন সামাজিক উদ্যোগ নিতে দেখেছি। পুলিশ সুপার সহ পুলিশ কর্মীদের এই রক্তদান প্রাসঙ্গিক ও সময়োচিত একটা উদ্যোগ।তা অন্যদেরও নিশ্চিত ভাবেই উদ্বুদ্ধ করবে।অন্যদিকে হিলি তে ব্লক স্বাস্থ্য আধিকারিকের সহযোগিতায় আপৎকালীন রক্তদান শিবির করেছে সূর্যোদয় সংস্থা।তারাও এগিয়ে এসে এই সঙ্কটকালে রক্তদান করে সঙ্কট মেটানোর চেষ্টা করেছে।তারাও অবশ্যই ধন্যবাদার্হ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *