October 24, 2024

বিদেশ থেকে আসা উত্তর দিনাজপুর জেলার বিভিন্ন ব্লকের ১২ জন ব্যক্তির উপর কড়া নজরদারি রেখে চলছে জেলা স্বাস্থ্য দপ্তর

1 min read

বিদেশ থেকে আসা উত্তর দিনাজপুর জেলার বিভিন্ন ব্লকের ১২ জন ব্যক্তির উপর কড়া নজরদারি রেখে চলছে জেলা স্বাস্থ্য দপ্তর

বিদেশ থেকে আসা উত্তর দিনাজপুর জেলার বিভিন্ন ব্লকের ১২  জন ব্যক্তির উপর কড়া নজরদারি রেখে চলছে জেলা স্বাস্থ্য দপ্তর করোনা ভাইরাস এর আতঙ্কের জেরে। যদিও স্বাস্থ্য দপ্তরের মতে, এখনও পর্যন্ত ওই 12 জন ব্যক্তির মধ্যে কারও শরীরে কোনও ভাইরাসের হদিশ পাওয়া যায়নি ।জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক রবীন্দ্রনাথ প্রধান জানিয়েছেন, সতর্কতামূলক ব্যবস্থা

হিসেবে ওই ১২ জন  ব্যক্তির ওপর নজরদারি চালিয়ে যাচ্ছেন স্বাস্থ্য দপ্তরে আধিকারিকরা । এছাড়াও বিভিন্ন প্রচার চালাচ্ছে দপ্তর । এছাড়াও বাংলা-বিহার সীমান্তে আসা-যাওয়া করা যাত্রীদের রাখা হচ্ছে নজরদারিতে । ২০ টি নতুন স্ক্রিনিং মেশিন রাজ্য স্বাস্থ্য দপ্তর থেকে জেলায় পাঠানো হবে বলেও জানিয়েছেন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক রবীন্দ্রনাথ প্রধান ।প্রতিদিন স্বাস্থ্য দপ্তরের কোনও না কোনও আধিকারিক ১২  জন বিদেশ ফেরত ব্যক্তির সঙ্গে টেলিফোনে বা সরাসরি গিয়ে দেখা করে তাদের স্বাস্থ্য সম্পর্কিত তথ্য নিচ্ছেন । এমনকী, তাদের নিয়মিত পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে ।

 

এছাড়াও জেলার সমস্ত ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে স্বাস্থ্য দপ্তরের নির্দেশমাফিক সচেতনতামূলক পোস্টার, ফেস্টুন, লিফলেট বিলি করা হচ্ছে । কোরোনা ভাইরাস থেকে যাতে কোনওভাবে গুজব না ছড়ায় এবং মানুষ আতঙ্কিত না হয়ে যাতে শুধুমাত্র নির্দিষ্ট কিছু নিয়ম মেনে চলেন সে বিষয়েও নজরদারি চালাচ্ছে জেলা স্বাস্থ্য দপ্তর ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *