October 24, 2024

প্রতিতীর ভাষা দিবস উদযাপন-

1 min read

প্রতিতীর ভাষা দিবস উদযাপন

তপন চক্রবর্তী–কালিয়াগঞ্জ(উত্তর দিনাজপুর)--শুক্রবার উত্তর দিনাজপুর জেলার ভ্রাম্যমান সাহিত্য, সংস্কৃতি ও কৃষ্টি সংস্থা “প্রতিতীর” উদ্দ্যেগে কালিয়াগঞ্জের বিশিষ্ট সাহিত্যিক তথা প্রয়াত শিক্ষক বৈদ্যনাথ চক্রবর্তী বাসগৃহে ভাষা আন্দোলনের শহীদদের প্ৰতি শ্রদ্ধা জানাতে এক ভাবগম্ভীর পরিবেশের মধ্য দিয়ে আসর বসে।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশিষ্ট সাহিত্যিক ও কবি স্বপন কুন্ডু.

ভাষা আন্দোলনের শহীদের প্ৰতি শ্রদ্ধা জানাতে প্রতীতির শিল্পীগন সমবেত সঙ্গীত পরিবেশন করে যথাক্রমে অনিন্দিতা দাস চক্রবর্তী,কৃষ্ণা চক্রবর্তী, সুচিস্মিতা রক্ষিত,কাজল সরকার দাস,ধীতশ্রী রায়,অরুন কুমার দাস,জয়ন্ত চক্রবর্তী, স্বপ্না চক্রবর্তী ও জয়ন্ত চক্রবর্তী।ভাষা আন্দোলনের একক সঙ্গীত পরিবেশন করেন স্বপ্না চক্রবর্তী,কৃষ্ণা চক্রবর্তী,জয়ন্ত চক্রবর্তী।

ভাষা আন্দোলন নিয়ে দীর্ঘ আলোচনা করেন সংস্থার সভাপতি তথা অবসরপ্রাপ্ত শিক্ষক তপন কুমার চক্রবর্তী ও মৃণ্ময় কর। বিশিষ্ট কবি ননী গোপাল শীল

এবং সংস্থার বর্ষীয়ান সদস্য তথা প্রাবন্ধিক রাজ কুমার জাজদিয়া।স্বরচিত কবিতা পাঠ করেন সংস্থার যুগ্ম সম্পাদক প্রদীপ কুমার রায়,শরদিন্দু দেবশর্মা অরুন কুমার দাস।

সভায় কবিতা পাঠ করে শোনান অনুষ্ঠানের সভাপতি স্বপন কুন্ডু।ভাষা দিবসের সাহিত্য সভায় প্রচুর মানুষ অংশ গ্রহন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *