October 23, 2024

যদি কেউ দালালি করে তাহলে তার বিরুদ্ধে এবার ব্যবস্থা নেওয়া হবে শ্রমিক মেলার উদ্বোধন করে একথা বলেন রাজ্যের মন্ত্রী গোলাম রব্বানী।

1 min read

যদি কেউ দালালি করে তাহলে তার বিরুদ্ধে এবার ব্যবস্থা নেওয়া হবে শ্রমিক মেলার উদ্বোধন করে একথা বলেন রাজ্যের মন্ত্রী গোলাম রব্বানী।

দেবব্রত চক্রবর্তী ইসলামপুর যদি কেউ দালালি করে সে কোন দলের হতে পারে না। কোন সরকারের হতে পারে না । দালালি তার ব্যবসা। সে দালালি।সেই দালালদের চিহ্নিত করে শাস্তি দেওয়ার জন্য শ্রম দপ্তরের আধিকারিকদের তিনি নির্দেশ দিলেন ।

আজ উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর এ মহকুমা শ্রম মেলার উদ্বোধন করে সাংবাদিকদের একথা বলেন রাজ্যের শ্রম প্রতিমন্ত্রী গোলাম রাব্বানী। তিনি বলেন এই দালাল গুলোর জন্য সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়।

 

কিন্তু কেউ জানেনা এই দালালরা সরকারের কেউ হয়না। এদিন রাজ্যের মন্ত্রী শ্রমিকদের উদ্দেশ্যে বলেন,উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর মহকুমা পিছিয়ে পড়া একটি জায়গা। বহু মানুষ কাজের সন্ধানে বাইরে চলে যায়। তিনি সেই সমস্ত শ্রমিকদের উদ্দেশ্যে বলেন যদি কেউ বাইরে যায় কাজ করতে তাহলে অন্তত এখানে

 

 

রেজিস্ট্রেশন টা করে যায়।যদি এখানে কেউ রেজিস্টেশন না করে তাহলে সরকারের বিভিন্ন সুবিধা থেকে তারা বঞ্চিত থেকে যাবে।তিনি বলেন রাজ্যে 34 বছরের বাম জমানায় এই রাজ্যে কিছুই হয়নি। শুধুমাত্র শোষণ করেছে তারা মানুষকে।আর এখন রাজ্যে মা-মাটি-মানুষের সরকারের তত্ত্বাবধানে প্রচুর উন্নয়নমূলক কাজ একদিকে যেমন হচ্ছে তেমনি এর সুফল সাধারণ মানুষরা পাচ্ছে। এদিনের মেলায় উপস্থিত ছিলেন ইসলামপুরের ডেপুটি ম্যাজিস্ট্রেট তথা ভারপ্রাপ্ত মহকুমা শাসক খুরশিদ আলম, শ্রম বিভাগের জেলা যুগ্ম কমিশনার সোমনাথ রায়, ইসলামপুর শ্রম বিভাগের কর্মকর্তা নওশাদ আলী ও জেলা পরিষদের চেয়ারম্যান ফরহাদ বানু ও সমাজসেবী জাভেদ আখতার প্রমুখ।শ্রম প্রতিমন্ত্রী গোলাম রাব্বানী বলেলে যে,রাজ্য সরকার থেকে শ্রমিকদের সামাজিক সুরক্ষা ও সহায়তা প্রদানের বিষয়ে জনগণকে সচেতন করতে এই শ্রমিক মেলা। এই মেলা রাজ্য জুড়ে অনুষ্ঠিত হচ্ছে। একই সঙ্গে ইসলামপুরে মহকুমা শ্রম মেলা আয়োজন করা হয়েছে। এই মেলায় শ্রমিকদের জন্য বিভিন্ন ধরণের স্টল বসানো হয়েছে। মেলায় লায়নস ক্লাব অফ নিউ সেঞ্চুরির মাধ্যমে ফ্রি আই ক্যাম্প এর আয়োজন করা হয়েছে। শ্রমিক মেলাকে ঘিরে তিন দিনব্যাপী সন্ধ্যায় থাকছে স্থানীয় ও বহিরাগত শিল্পী সমন্বয়ে বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *