October 23, 2024

খুব শীগ্রই ইসলামপুরে অনুষ্ঠিত হতে চলছে ফুল মেলা জানালেন রাজ্যের মন্ত্রী গোলাম রব্বানী

1 min read

খুব শীগ্রই ইসলামপুরে অনুষ্ঠিত হতে চলছে ফুল মেলা জানালেন রাজ্যের মন্ত্রী গোলাম রব্বানী

দেবব্রত চক্রবর্তী ইসলামপুর ইসলামপুর পার্কে আয়োজিত হবে ফুল মেলা তার তারি লক্ষ্যে আজ ইসলামপুর পার্কে এক বৈঠক অনুষ্ঠিত হয় ।এই বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের শ্রমদপ্তর রাষ্ট্রমন্ত্রী গোলাম রব্বানী সহ পার্ক এন্ড গার্ডেন নর্থ ডিভিশন শিলিগুড়ির ডিভিশনাল ফরেস্ট অফিসার অঞ্জন গুহ।

 

বিশিষ্ট সমাজসেবী জাবেদ আখতার। অ্যাডিশনাল এসপি ইসলামপুর পুলিশ জেলার কার্তিক চন্দ্র মন্ডল, ইসলামপুর এসডিপিও সোমনাথ যা ইসলামপুর থানার আইসি সৌমিক চাটার্জী মানব চক্রবর্তী রেঞ্জার নর্থ ডিভিশন ।

আজ মন্ত্রী গোলাম রব্বানী জানান আজকে অনেকগুলো এ সিদ্ধান্ত নেয়া হয়েছে আগামী 23 তারিখ ইসলামপুর পার্কে প্রতিবছরের মতো এবছরও ফুল মেলা অনুষ্ঠিত হবে । ইসলামপুর থানার সামনে আফতাব উদ্দিন স্মৃতি উদ্যান ফের নতুনভাবে খুলছে শিশুদের জন্য। আগামী ২৩ শে জানুয়ারি নেতাজি জন্মজয়ন্তীতে

ওই শিশু উদ্যানের উদ্বোধন করবেন রাজ্যের শ্রম দপ্তরের প্রতিমন্ত্রী গোলাম রাব্বানী। মঙ্গলবার ইসলামপুর পার্কে ফুল মেলাকে কেন্দ্র করে আয়োজিত এক বৈঠকে এই সিদ্ধান্তের কথা জানান তিনি। উল্লেখ্য একটি পেট্রোল পাম্প ডাকাতির ঘটনায় দুস্কৃতির গুলিতে নিহত হন কনস্টেবল আফতাবউদ্দিন ।তার স্মৃতিতে থানার সামনেশিশুদের স্কুল যাওয়া-আসার পথে ওদের মনোরঞ্জনের জন্য গড়ে ওঠে একটি ছোট্ট শিশু উদ্যান। বিভিন্ন ফুলের গাছ শোভিত স্লিপার কিংবা নাগরদোলা সহ শিশুদের মনোরঞ্জনের বিভিন্ন উপকরণ থাকলেও বেশ কয়েক বছর পর পরিচর্চা ও রক্ষণাবেক্ষণের অভাবে ওই শিশু উদ্যানটি পরিত্যক্ত হয়ে পড়ে। শিশুরা অনেক আশা নিয়ে এলেও সেখান থেকে অবশেষে শিশুদের ফিরে যেতে হয়। মনোরঞ্জনের কথা মাথায় রেখে এবং ইসলামপুর থানার সৌন্দর্যায়নের বিষয়টিকে গুরুত্ব দিয়ে আবার ওই শিশু উদ্যান্টিকে ঢেলে সাজানোর উদ্যোগ নেওয়া হচ্ছে। এ বিষয়ে পার্কস অ্যান্ড গার্ডেনস এর পক্ষ থেকেও সহযোগিতা করা হবে বলে জানানো হয়েছে। সভায় উপস্থিত ছিলেন শিলিগুড়ির পার্কস এন্ড গার্ডেন্স এর উত্তর বিভাগের ডিভিশনাল ফরেস্ট অফিসার অঞ্জন গুহ ইসলামপুর ডেপুটি ম্যাজিস্ট্রেট তথা ভারপ্রাপ্ত মহকুমা শাসক খুরশিদ আলম প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *