October 21, 2024

রায়গঞ্জে বিজেপির ছন্দপতন। এবার বিধানসভা উপনির্বাচনে বিজেপি প্রার্থীর বিরুদ্ধে নমিনেশন দাখিল করলেন বিক্ষুব্ধ বিজেপি কর্মী।খেলা জমে গেছে ।

1 min read

রায়গঞ্জে বিজেপির ছন্দপতন। এবার বিধানসভা উপনির্বাচনে বিজেপি প্রার্থীর বিরুদ্ধে নমিনেশন দাখিল করলেন বিক্ষুব্ধ বিজেপি কর্মী।খেলা জমে গেছে ।

তন্ময় চক্রবর্তী  রায়গঞ্জ বিধানসভার উপনির্বাচনের দিন যতই এগিয়ে আসছে ততই পারদ যেন চড়চড় করে বাড়ছে। সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে তৃণমূলকে হারিয়ে বিজেপি প্রার্থী কার্তিক চন্দ্র পাল রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে জয়ী হয়। আর এরপর ঘোষণা করা হয় রায়গঞ্জ বিধানসভা উপনির্বাচনের। বিভিন্ন দলের প্রার্থী প্রকাশের পাশাপাশি এই উপনির্বাচনে বিজেপির প্রার্থী ঘোষণা করা হয় মানষ ঘোষকে। আর এখানেই বিপত্তি দেখা গেছে জেলা বিজেপির অন্দরে। প্রথমে বিজেপি জেলা সভাপতি বাসুদেব সরকার তিনি স্ব ইচ্ছায় তার ব্যক্তিগত কারণ দেখিয়ে সভাপতি পদ থেকে পদত্যাগ করার পর এবার রায়গঞ্জের বেশ কিছু  বিজেপি কর্মীরা যারা দীর্ঘদিন ধরে বিজেপি  করে আসছেন তারা  একত্রিত হয়ে এবার বিজেপির ঘোষিত প্রার্থীর বিরুদ্ধেই  প্রাক্তন বিজেপির জেলা নেতা বলরাম চক্রবর্তী  কে প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল  করলেন বিক্ষুব্ধ বিজেপি নেতারা।

ফলে বিধানসভার উপনির্বাচন যে এবার বিজেপির ঘোষিত প্রার্থী মানস ঘোষের কাছে শক্ত চ্যালেঞ্জ হয়ে গেল তা নিঃসন্দেহে বলা যেতে পারে। লোকসভা নির্বাচনের জয়ের রেস কাটতে না কাটতেই এ যেন ছন্দপতন উত্তর দিনাজপুর জেলা বিজেপির মধ্যে।আজ দেখা গেল বিক্ষুব্ধ বিজেপি  কর্মীদের কে প্রাক্তন জেলা বিজেপির নেতা বলরাম চক্রবর্তী কে নর্থ বেঙ্গল পিপলস পার্টির ব্যানারে নমিনেশন সাবমিট করতে। আর তিনি যখন মনোনয়নপত্র জমা দিতে যান তখন দেখা যায় ঢাকঢোল সহকারে একটি বর্ণাঢ্য মিছিল করে জেলা সদর যেতে।

এই মিছিলে দেখা যায় অনেক বিজেপির প্রাক্তন কার্যকর্তাদের কে শামিল হতে।। এরপর সংবাদ মাধ্যমের কাছে বক্তব্য রাখতে গিয়ে বিক্ষুদ্ধ এই বিজেপি নেতা বলরাম চক্রবর্তী জানান, আমরা দীর্ঘদিন ধরে বিজেপির সঙ্গে যুক্ত ছিলাম । এমনকি গত লোকসভা নির্বাচনে  বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব মঙ্গল পান্ডের ডাকে আমরা সবাই একত্রিত হয়ে লোকসভার প্রার্থী কার্তিক চন্দ্র পাল এর হয়ে কাজ করেছি। কিন্তু বর্তমান যে পরিস্থিতি প্রথমে কংগ্রেস তারপর তৃণমূল তারপর বিজেপি যিনি বিজনেস করতে এসেছেন। যিনি ব্যবসা করতে এসেছেন এই দলে মানষ ঘোষ তাকে বিজেপি থেকে কেউই মন থেকে মেনে নিতে পারছে না। তার জন্য আমি বিক্ষুব্ধ বিজেপি কর্মীদের অনুরোধে আজ মনোনয়নপত্র দাখিল করলাম নর্থ বেঙ্গল পিপলস পার্টির ব্যানারে  আমি দাঁড়িয়েছি। তিনি আরো বলেন আমি রায়গঞ্জ বাঁশির পাশে দীর্ঘদিন ধরে ছিলাম। তাই আমার পাশে উত্তরবঙ্গ উন্নয়ন সমিতি এর পাশাপাশি মতুয়া সমাজ এবং রাজবংশীরা রয়েছেন। তিনি বলেন বিজেপির ক্ষতি যা হওয়ার হয়ে গিয়েছে। যেদিন মানষ ঘোষকে প্রার্থী ঘোষণা করা হয়েছে সেদিন থেকেই দলের ক্ষতি হয়ে গিয়েছে।। তিনি বলেন এই মানুষ ঘোসের হাতে প্রতিটা বিজেপি কর্মীরা ১৪টা পঞ্চায়েতে আমরা মার খেয়েছি কেস খেয়েছি ঘর ছাড়া হয়েছে আমাদের কর্মীরা। এই মানষ ঘোষ হবে বিজেপির প্রার্থী। আমরা কোনভাবেই তা মেনে নিতে পারছি না।এদিকে বিক্ষুব্ধ বিজেপি কর্মীর নমিনেশন কে ঘিরে রায়গঞ্জে ভোটের উত্তাপ যে কয়েক কদম বেড়ে গেল তা নিঃসন্দেহে বলা যেতে পারে। এখন দেখার বিষয় এই বিজেপির বিক্ষুব্ধ কর্মী দাড়ানোর ফলে ভোট বাক্সে বিজেপির কতটা ক্ষতি হয় তার জন্য অপেক্ষা করতে হবে ফলাফল অব্দি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *