October 23, 2024

কালিয়াগঞ্জ নাট মন্দির প্রাঙ্গণে সুজাতা কবিতা একাদেমীর উদ্যোগে কচিকাঁচাদের নিয়ে রবীন্দ্র_নজরুল জন্ম জয়ন্তী

1 min read

কালিয়াগঞ্জ নাট মন্দির প্রাঙ্গণে সুজাতা কবিতা একাদেমীর উদ্যোগে কচিকাঁচাদের নিয়ে রবীন্দ্র_নজরুল জন্ম জয়ন্তী

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,২৬মে:উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ শহরের মহেন্দ্রগঞ্জ নাটমন্দির প্রাঙ্গণে কালিয়াগঞ্জ সুজাতা কবিতা একাডেমির কচিকাঁচা ছাত্র ছাত্রীদের নিয়ে ভারতের দুই দিকপাল বিশ্বকবি রবীন্দ্রনাথ ও বিদ্রোহী কবি নজরুল ইসলামের জন্ম জয়ন্তী অত্যন্ত উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে যথাযথ মর্যাদা সহকারে পালিত হল। অনুষ্ঠানের সভাপতির আসন অলংকৃত করেন প্রদীপ কুমার দত্তগুপ্ত,প্রধান অতিথির আসন অলঙ্কৃত করেন প্রদীপ কুমার রায়, অবসরপ্রাপ্ত শিক্ষক তপন কুমার চক্রবর্তী,শান্তনু চক্রবর্তী,এবং কাঞ্চন কুমার দে। অনুষ্ঠানে প্রদীপ প্রজ্বলনের পর বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর এবং বিদ্রোহী কবি নজরুল ইসলামের প্রতিকৃতিতে মাল্যদান করেন উপস্থিত বিশিষ্ট ব্যক্তিত্বরা।অনুষ্ঠানে প্রদীপ কুমার রায়,শান্তনু চক্রবর্তী,কাঞ্চন কুমার দে দুই বিশ্ব বরেণ্য কবি রবীন্দ্র নাথ ঠাকুর এবং বিদ্রোহী কবি সম্পর্কে বক্তব্য রাখেন।কালিয়াগঞ্জ সুজাতা কবিতা একাডেমির নানান গ্রুপের শিক্ষার্থীরা কেও একক ভাবে কেউবা সমবেতভাবে রবীন্দ্র কবিতা আবার কেওবা বিদ্রোহী কবির অসাধারন কবিতা পাঠ করে উপস্থিত দর্শকদের সমৃদ্ধ করে।

 

অনুষ্ঠানে কবিতা পাঠ করে শোনান মধুছন্দা দত্ত ও তপন কুমার চক্রবর্তী।কবিতা ছাড়াও নৃত্য পরিবেশন করে উপস্থিত দর্শকদের মন্ত্রমুগ্ধ করে রাখে মহেন্দ্রগঞ্জ শ্রীচৈতন্য মহাপ্রভু সেবা সমিতির কোচিং ক্লাসের ছাত্রীরা তেমনি অসাধারন নৃত্য পরিবেশন করে মধুছন্দা দত্ত এবং সুলগ্না মোদক। সুজাতা কবিতা একাডেমির কর্ণধার সুজাতা কুন্ডু বলেন কালিয়াগঞ্জ শহরের সংস্কৃতি প্রেমী মানুষদের উৎসাহে উৎসাহিত হয়েই আমি এই ধরনের অনুষ্ঠান করবার সাহস যুগিয়ে থাকি।

 

আমার আশা আপনারা সবসময়ের জন্য এই ধরনের অনুষ্ঠানের পাশে থাকবেন বলেই আমার বিশ্বাস।তিনি মহেন্দ্রগঞ্জ নাট মন্দির কমিটিকে অশেষ ধন্যবাদ জানান তাকে মঞ্চ দিয়ে সাহায্য করবার জন্য।সমগ্র অনুষ্ঠানটি অসাধারন দক্ষতার সাথে সঞ্চালনা করেন অমিত সাহা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *