October 24, 2024

ভারত সেবাশ্রম সংঘের কুনোর শাখার উদ্যোগে বিজয়া সন্মেলনী ও শারদ সন্মাননা উৎসব

1 min read

ভারত সেবাশ্রম সংঘের কুনোর শাখার উদ্যোগে বিজয়া সন্মেলনী ও শারদ সন্মাননা উৎসব

শুভ আচার্য্য,কুনোর,২নভেম্বর:ভারত সেবাশ্রম সংঘের উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ ব্লকের কুনোর শাখার উদ্যোগে বৃহস্পতিবার বিকেলে ভারত, সেবাশ্রম সংঘে বিজয়া সন্মেল নী ও শারদ সন্মাননা উৎসব অনুষ্ঠিত হয়।উদ্বোধনী সঙ্গীত পরিবেশন করেন ত্রিস্রোতা দাস। সংগতে ছিলেন বাপ্পা কর্মকার।

উৎসবের সূচনা হয় বৈদিক মন্ত্র পাঠ ও প্রদীপ প্রজ্বলনের মধ্য দিয়ে।এই উৎসবের অনুষ্ঠানে বিশিষ্ট ব্যক্তিদের মধ্যে উপস্থিত ছিলেন অবসর প্রাপ্ত অতিরিক্ত জেলা শাসক জয়দেব সাহা,বর্ষীয়ান সাংবাদিক তথা আকাশবাণীর গীতিকার তপন চক্রবর্তী,বিশিষ্ট সমাজসেবী তপন কান্তি রায়,বিশিষ্ট সাংবাদিক রাধিকা রঞ্জন দেব ভূতি, সমাজসেবী মুকুটে স্বর পাল এবং ভারত সেবাশ্রম সংঘের কুনোর শাখার কর্নধার তথা অধ্যক্ষ স্বামী জ্যোতির্ময়ানন্দ মহারাজ।কুনোর শাখার অধ্যক্ষ স্বামী জ্যোতির্ময়ানন্দ মহারাজ অনুষ্ঠানে স্বাগত ভাষনের মাধ্যমে মা দুর্গার মর্ত্যে আগমন নিয়ে অসাধারন বক্তব্য রাখেন।

 

 

এছাড়াও মহারাজ বলেন সাংবাদিকরা প্রতিদিন সমাজ সেবা করে চলেছে।পরিবারের কথা না ভেবে নিজের জীবন বিপন্ন করে কি ভাবে সমাজের প্রতিদিন ঘটে যাওয়া ঘটনার সত্যতা যাচাই করে সাধারন মানুষদের কাছে নিজেদের দায়িত্ব পালন করে চলেছে তার গুরুত্ব অসীম।তাই আমাদের মনে হয়েছে সাংবাদিকদের সন্মাননা দেওয়া আমাদের দায়িত্ব ও কর্তব্যের মধ্যেই পরে।তাই আজ কালিয়াগঞ্জ প্রেস ক্লাবের সমস্ত সাংবাদিক বন্ধুদের আমরা সন্মাননা দেব। এ ছাড়াও কুনোর এলাকার বিশিষ্ট পুজো কমিটির উদ্যোক্তাদের সম্বর্ধনা দেওয়া হবে বলে জানান।

বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজ সেবী মুকুটেস্বর পাল।অনুষ্ঠানের সভাপতি অবসর প্রাপ্ত অতিরিক্ত জেলা শাসক জয়দেব সাহা তার বক্তব্যে বলেন বর্তমানে দুর্গোৎসব বাঙালিদেরই শুধু উৎসব নয়।এই উৎসব বর্তমানে সার্বজনীন উৎসবে পরিণত হয়েছে।এই উৎসব শুধু মনের আনন্দ মিটিয়ে থাকেনা এই উৎসবের মাধ্যমে লক্ষ্য লক্ষ্য মানুষের জীবন জীবিকার ব্যাবস্থা করে দুর্গোৎসবকে বিগত দিনের উৎসব থেকে অন্যমাত্রায় পৌঁছে দিয়েছে।তিনি বলেন এবারের দুর্গোৎসব সব দিক দিয়ে এই রাজ্যের সর্বত্র অত্যন্ত শান্তি শৃঙ্খলার মধ্য দিয়ে পালিত হওয়ায় প্রত্যেকেই এবারের পুজোর প্রকৃত আনন্দের স্বাদ খুঁজে পেয়েছে বলে তিনি মনে করেন। অনুষ্ঠানে সাংবাদিকদের উত্তরীয় পরিয়ে দেবার পর তাদের হাতে একটি করে মোমেন্ট তুলে দেন অধ্যক্ষ স্বামী জ্যোতির্মযানন্দ মহারাজ ছাড়াও উপস্থিত বিশিষ্ট ব্যক্তিগন। উপস্থিত দর্শকরা তাদের করতালি দিয়ে অভিনন্দন জানান।অনুষ্ঠানে এলাকার কচিকাঁচারা সুন্দর নৃত্য যেমন পরিবেশন করেন তেমনি এলাকার গৃহবধূদের মধ্যে থেকে ও অসাধারন আবৃত্তি পরিবেশন করে উপস্থিত দর্শকদের সমৃদ্ধ করেন।অনুষ্ঠানে সমাপ্তি সঙ্গীত পরিবেশন করেন আকাশবাণীর গীতিকার সঙ্গীত শিল্পী ও সাংবাদিক তপন চক্রবর্তী।সমস্ত অনুষ্ঠানটির সঞ্চালনা অত্যন্ত দক্ষতার সাথে তুলে ধরেছেন পম্পি নায়েক।অনুষ্ঠানে প্রচুর মানুষের অংশগ্রহন ভারত সেবাশ্রম সংঘের কুনোর প্রাঙ্গন যেন মিলন মেলার চেহারা নেয়।

2 thoughts on “ভারত সেবাশ্রম সংঘের কুনোর শাখার উদ্যোগে বিজয়া সন্মেলনী ও শারদ সন্মাননা উৎসব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *