October 24, 2024

কালিয়াগঞ্জ শহরে সম্পূর্ন বিনামূল্যে স্বাস্থ্য পরিষেবা

1 min read

কালিয়াগঞ্জ শহরে সম্পূর্ন বিনামূল্যে স্বাস্থ্য পরিষেবা

তপন চক্রবর্তী কালিয়াগঞ্জ,১৬ জুলাই:রবিবার উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ মহেন্দ্রগঞ্জ নাট মন্দিরের ব্যাবস্থাপনায় এবং জীবন রেখা হাসপাতালের যৌথ উদ্যোগে সারাদিন ব্যাপী সম্পূর্ন বিনা মূল্যে একটি স্বাস্থ্য শিবিরের আয়োজন করা হয়। এই স্বাস্থ্য শিবিরে বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ ডা: হেমন্ত গর্গের নেতৃত্বে ডা:আশিকেন রায়, ডা: মৌশিমা সরকার এবং ডা: উন্নেতা দত্ত স্বাস্থ্য শিবিরে ইসিজি,হার্ট,দাঁতের চিকিৎসা করতে আসা মানুষের চিকিৎসা করেন।

 

এই স্বাস্থ্য শিবিরের অন্যান্য কর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন স্বাস্থ্য শিবিরের ম্যানেজার আই পি ডি নীলাঞ্জন চক্রবর্তী,ফ্লোর ম্যানেজার রনদীপ দত্ত,মার্কেটিং ম্যানেজার অভিক দাস এবং ইসিজি টেকনিশিয়ান মৌমিতা সরকার। কালিয়াগঞ্জ মহেন্দ্রগঞ্জ নাট মন্দির কমিটির সম্পাদক প্রকাশ কুন্ডু এক সাক্ষাৎকারে বলেন আমাদের নাট মন্দির সংস্থার মাধ্যমে এই ধরনের বিনা মূল্যে স্বাস্থ্য শিবি মাঝে মধ্যেই দুস্থদের স্বার্থে করে থাকি।

 

এর ফলে সমাজের অনেক দুঃস্থ মানুষ উপকৃত হচ্ছে বলে বলেন।তিনি বলেন ডা:হেমন্ত গর্গ এর মত বিশিষ্ট চিকিৎসক আমাদের এই স্বাস্থ্য শিবিরে আসায় আমরা সত্যিই খুশি। কালিয়াগঞ্জ মহেন্দ্রগঞ্জ এলাকার ১৩নম্বর ওয়ার্ডের বাসিন্দা প্রতিবন্ধী শঙ্কর মহন্ত এবং তার স্ত্রী স্বপ্না মহন্ত এক সাক্ষাৎকারে বলেন সম্পূর্ন বিনা মূল্যে তারা দুজনেই ইসিজি করেছেন। শঙ্কর মহন্ত বলেন যে ডাক্তার বাবুরা আজকের এই স্বাস্থ্য শিবিরের চিকিৎসার জন্য এসেছিলেন তাদের ব্যাবহার ছিল প্রকৃত চিকিৎসকের মতই।স্বাস্থ্য শিবিরে আসা চিকিৎসকেরা তাকে বলেন কোন অসুবিধে থাকলে রায়গঞ্জে পুনরায় তাদের চেম্বারে চলে যাবার কথা বলেন।দ্বিতীয়বার দেখার জন্য কোন রকম টাকা পয়সা লাগবেনা বলেও চিকিৎসকরা জানান।এই ধরনের বিনা মূল্যে চিকিৎসার সুযোগ করে দেবার জন্য জীবন রেখার উর্ধতন কর্তপক্ষকে ধন্যবাদ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *