October 25, 2024

রায়গঞ্জে রাইনার উদ্যোগে রাই নাট্য উৎসবের উদ্বোধন করলেন মনোজ মিত্র

1 min read

রায়গঞ্জে রাইনার উদ্যোগে রাই নাট্য উৎসবের উদ্বোধন করলেন মনোজ মিত্র

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,১৯ মে:বৃহস্পতিবার চারদিন ব্যাপী উত্তর দিনাজপুর জেলার ঐতিহ্যবাহী রায়গঞ্জ ইনস্টিটিউটের রাইনার উদ্যোগে রাই নাট্য উৎসবের সূচনা করলেন প্রধান অতিথি হিসাবে প্রদীপ প্রজ্বলনের মাধ্যমে প্রখ্যাত নাট্য ব্যক্তিত্ব তথা অভিনেতা মনোজ মিত্র।এক সাক্ষাৎকারে রায়গঞ্জ ইনস্টিটিউটের সভাপতি তথা বিশিষ্ট সাহিত্যিক শুভব্রত লাহিড়ী বলেন রাই নাট্য উৎস বে মনোজ মিত্রের মত নাট্য ব্যক্তিত্ব এবং অভিনেতা এই উৎসবের সূচনা করায় আমরা গর্বিত।

আগামী ২১মে পর্যন্ত তাদের এই নাট্য উৎসব চলবে।চারদিনের এই রাই নাট্য উৎসবে উত্তর ও দক্ষিণ বঙ্গের মোট ছয়টি নাটক মঞ্চস্থ হবে বলে জানান।তিনি বলেন গত বৃহস্পতিবার মনোজ মিত্রের নাটক “হনুমতি পালা” মঞ্চস্থ হয়।নির্দেশনায় রাখি দে সরকার ও আশীষ মুখোপাধ্যায়।শুক্রবার দুটি নাটক মঞ্চস্থ হয়।প্রথম নাটকটি মঞ্চস্থ করে সরস্বতী নাট্য শালার ” বিবেক নামা”।নির্দেশক সুব্রত কাঞ্জিলাল।দ্বিতীয় নাটক দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট নাট্য তীর্থের “অমীমাংসিত”।

প্রযোজনা শুভাশিস চক্রবর্তী এবং নির্দেশনায় বালুরঘাট নাট্যতীর্থ।নাট্য উৎসবের তৃতীয় দিনে কলকাতার নান্দী রঙের নাটক অভিনীত হবে “২৫পয়সার লরাই”। শিবা নন্দ ঠাকুরের নাটক নির্দেশনায় তিতাস ঠাকুর।নাট্য উৎসবের শেষ দিনে ২১মে রবিবার মঞ্চস্থ হবে দুটি নাটক।প্রথম নাটক কোচবিহারের কম্পাসের ” না মানুসি জমিন”।নাটকের নাট্য রূপ দিয়েছেন সাইফ সুমন।নির্দেশনায় দেবব্রত আচার্য্য। নাট্য উৎসবের শেষ নাটক মঞ্চস্থ করবে যাদবপুর নাট্য ঐক্যের “জিহাদ”.।নাটক রচনা ও নির্দেশনায় সুজন সাহা।রায়গঞ্জের নাট্য পিপাসুরা প্রথম দিন থেকেই নাট্য উৎসবে ভীড় জমাতে শুরু করে দিয়েছেন বলে জানালেন রাইনার সম্পাদক নীলাদ্রি সরকার।

4 thoughts on “রায়গঞ্জে রাইনার উদ্যোগে রাই নাট্য উৎসবের উদ্বোধন করলেন মনোজ মিত্র

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *