October 23, 2024

রাস্তায় বসে বিক্ষোভ মীনাক্ষীর, টেট উত্তীর্ণদের পাশে বাম ছাত্র-যুবরাও, ফের অগ্নিগর্ভ করুণাময়ী

1 min read

রাস্তায় বসে বিক্ষোভ মীনাক্ষীর, টেট উত্তীর্ণদের পাশে বাম ছাত্র-যুবরাও, ফের অগ্নিগর্ভ করুণাময়ী

শুক্রবার দুপুরে ফের রণক্ষেত্র সল্টলেকের করুণাময়ী, উত্তপ্ত পরিস্থিতি প্রাথমিক শিক্ষা পর্ষদের অফিসের সামনে। বৃহস্পতিবার মাঝরাতে ২০১৪ ও ‘১৭ টেট উত্তীর্ণদের তুলে দেয় পুলিশ, কিন্তু শুক্রবার নতুন করে ওই এলাকায় বিক্ষোভ প্রদর্শন করতে শামিল হন ২০১৪ সালের টেট উত্তীর্ণদের একাংশ।আন্দোলন তুলতে পুলিশের বিরুদ্ধে বলপ্রয়োগের অভিযোগ উঠেছে। আন্দোলনকারীদের টেনে হিঁচড়ে তুলে দেওয়া হয়, চ্যাংদোলা করে কয়েকজনকে প্রিজন ভ্যানে তোলা হয়। পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে অসুস্থ হয়ে পড়েন বেশ কয়েকজন আন্দোলনকারী।ভোর ৩.৩০ নাগাদ অসুস্থদের হাসপাতাল থেকে ছাড়া হয়। কিন্তু টেট উত্তীর্ণদের অভিযোগ, চিকিত্‍সা না করেই ছেড়ে দেওয়া হয়েছে অসুস্থদের।

 

বৃহস্পতিবার রাতে পুলিশি ‘বলপ্রয়োগে’ টেট আন্দোলনকারীদের জোর করে তোলার প্রতিবাদের বিক্ষোভ মিছিল করতে যায় এসএফআই-ডিওয়াইএফআই। তাদেরও আটকে দেয় পুলিশ। প্রতিবাদে রাস্তায় বসে পড়ে বিক্ষোভ প্রদর্শন করেন ডিওয়াইএফআই নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়। পরে তাঁদের টেনেহিঁচড়ে সরানো হয়। দু’পক্ষের মধ্যে ধস্তাধস্তি বেধে যায়। পরিস্থিতি সামলাতে এলাকায় মোতায়েন করা হয়েছে র‌্যাফ।

মোতায়েন রয়েছে প্রচুর পুলিশকর্মী। বেশ কয়েক জনকে টেনেহিঁচড়ে প্রিজন ভ্যানে তুলেছে পুলিশ। এই ঘটনার জেরে শুক্রবার নতুন করে উত্তেজনা ছড়িয়েছে করুণাময়ীতে।শুক্রবার ভোর ৪.৩০ নাগাদ ১৮ আন্দোলনকারীকে শিয়ালদহ স্টেশনে ছাড়া হয়।

ভোর ৫টায় ৫০ জন টেট উত্তীর্ণদের ছেড়ে দেওয়া হয়। যাঁরা নেতৃত্বে ছিলেন, তাঁরা কোথায়? প্রশ্ন আন্দোলকারীদের। করুণাময়ীতে আন্দোলন তোলার জেরে রাজ্যের বিভিন্ন জায়গায় বিক্ষোভে যুব মোর্চা। করুণাময়ী থেকে বিক্ষোভ মিছিল DYFI-র। নতুন করে উত্তেজনা ছড়ানোর পর থেকেই কড়া নিরাপত্তা করুণাময়ীতে। গোটা এলাকায় কাতারে কাতারে পুলিশ। চলছে ধরপাকড়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *