October 23, 2024

বাম বিজু তৃণমূলীসহ অবৈধ বিধায়কের দাপটে দিশেহারা কালিয়াগঞ্জের ভূমিপুত্র তৃণমূলীরা।

1 min read

বাম বিজু তৃণমূলীসহ অবৈধ বিধায়কের দাপটে দিশেহারা কালিয়াগঞ্জের ভূমিপুত্র তৃণমূলীরা।

তন্ময় চক্রবর্তী, কালিয়াগঞ্জ।কালিয়াগঞ্জ বিধানসভার বিধায়ক সৌমেন রায় অবৈধ বিধায়ক বলে বক্তব্য রেখে ইতিমধ্যেই খবরের শিরোনামে ২০২১ কালিয়াগঞ্জ বিধানসভা নির্বাচনে কংগ্রেসের প্রার্থী প্রভাষ সরকার। আদতে অবৈধ কর্মকান্ড, অবৈধ কনস্ট্রাকশন, অবৈধ স্ত্রী, অবৈধ সন্তান এই শব্দগুলো সকলের পরিচিত কিন্তু অবৈধ বিধায়ক এই শব্দটি রাজনীতির প্রেক্ষাপটে অবাস্তব হলেও সত্যি। প্রভাষ সরকার বলতে চেয়েছেন যিনি বিজেপি মনোনীত প্রার্থী হয়ে পদ্মফুল প্রতীকে জয়ী হয়ে বিধায়ক হলেন তিনি কিভাবে সংবিধান বিরোধী কার্যকলাপে দলবদলু হিসেবে নিজেকে তৃণমূল কংগ্রেসী বলে পরিচয় দিয়ে কালিয়াগঞ্জ শহর ও ব্লক এলাকায় সরকারি কাজের সাথে তেমনি তৃণমূল কংগ্রেসের সাংগঠনিক বিষয়ে হস্তক্ষেপ করতে উঠেপড়ে লেগেছেন, আর পাশে পেয়েছেন বাম তৃণমুলী, বিজু তৃণমূলী এবং মাদার সহ সকল শাখা সংগঠনের চাটুকার তৃণমূলীদের।

এইতো কিছুদিন আগেই অর্থাৎ ২০২১ বিধানসভা নির্বাচন প্রাক্কালে কালিয়াগঞ্জ বিধানসভা নির্বাচনে বিজেপির প্রার্থী ঘোষণা হলো যিনি কালিয়াগঞ্জের বহিরাগত ফালাকাটার বাসিন্দা সৌমেন রায়। ঠিক সেই সময় তৃণমূল কংগ্রেসের মাদার সহ শাখা সংগঠনের নেতৃত্ব যারা বর্তমানে সকাল বিকাল খবরের শিরোনামে উঠে আসা অবৈধ বিধায়কের চাটুকারিতায় মগ্ন তাঁরাই সৌমেন রায়ের বিরুদ্ধে ফ্লাগ ফেস্টুনে বিভিন্ন অশ্রাব্য কুরুচিপূর্ণ ভাষায় সরব হয়েছিল তেমনি সৌমেন রায়ের এখনও পর্যন্ত বৈধ স্ত্রী শর্বরী রায় কে নিয়ে এসে কালিয়াগঞ্জের ময়দানে ঝড় উঠানো হয়েছিল সৌমেন রায়ের চরিত্র হনন করে এবং সৌমেন রায়ের এখনোও পর্যন্ত বৈধ স্ত্রী শর্বরী রায়ের সাথে গলা মিলিয়ে ভোটের ময়দানে দেখা গিয়েছিল আজকের চাটুকার তৃণমূলীদের।

 

তাঁরা কি সেদিন বলতে চেয়েছিল আরো এক” অর্পিতার ” কথা ? তবে কালিয়াগঞ্জ শহর ও ব্লকের সর্বস্তরে জনগনের মুখে একটাই কথা অবৈধ বিধায়ক অবৈধ স্ত্রী কে যেমন পাশে পেয়েছেন তেমনি পাশে পাচ্ছেন বাম তৃণমুলী, বিজু তৃণমূলী এবং চাটুকার তৃণমূলীদের। আর এদের যৌথ পার্টনারশীপের সাংগঠনিক বিস্তৃতির কাছে দিশেহারা কালিয়াগঞ্জের ভূমিপুত্র তৃণমূলীরা। বর্তমানে একটা কর্পোরেট সাংগঠনিক সিন্ডিকেট রাজ চলছে তৃণমূল কংগ্রেসে। আর সেই কর্পোরেট সাংগঠনিক ধাঁচের ঢেউ আছড়ে পরছে রাজ্যের প্রতিটি জেলায়, প্রতিটি শহরে, প্রতিটি ব্লকে।

 

 

কালিয়াগঞ্জ ব্লকের বিভিন্ন অঞ্চলে অবৈধ বিধায়কের প্রতিশ্রুতি যে মিথ্যা সেই বিষয়ে এলাকার মানুষ বলতে শুরু করেছে যেমন , তেমনি কালিয়াগঞ্জে ২৫০ বেডের হাসপাতালের টেন্ডার নিয়ে অবৈধ বিধায়কের উক্তি সম্পর্কে প্রশ্ন করতেই উত্তর দিনাজপুর জেলার ডি,এম সাহেব মুচকি হেসে পাস কাটিয়ে চলে গেলেন। তৃণমূল কংগ্রেসের বেতাব বাদশা ঘোষনা করেছেন নতুন তৃণমূল আর এই নতুন তৃণমূল কংগ্রেসের মোড়ক টা এক নতুনভাবে সাজানো যেখানে সাংগঠনিক স্তরে কালিয়াগঞ্জের ভূমিপুত্র তৃণমূলীদের পিছনে ফেলে, পাত্তা না দিয়ে এগিয়ে চলেছে কতিপয় জুভেন্টাস বাম তৃণমুলী, বিজু তৃণমূলী এবং চাটুকার তৃণমূলীদের সাথে অবৈধ বিধায়কের সংগঠন। আসছে ত্রি-স্তর পঞ্চায়েত নির্বাচন। জমে উঠবে খেলা, হ্যাঁ খেলা হবে। খেলা হবে নন কর্পোরেট তৃণমূলীদের সাথে কর্পোরেট তৃণমূলীদের অর্থাৎ এককথায় বলতে গেলে কালিয়াগঞ্জ ভূমিপুত্র তৃণমূলীদের সংগঠন এর সাথে অবৈধ বিধায়কের সিন্ডিকেট কর্পোরেট সংগঠন। আর এর মাঝেই আসন্ন শারদীয়া উৎসবে জায়গা করে নিয়েছে কলকাতা থেকে কালিয়াগঞ্জ ব্রান্ড
” অর্পিতা “।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *