October 25, 2024

দিল্লী থেকে ফিরে এসে বাড়ির পাশে গাছ তলায় তাবু টাঙ্গিয়ে দিন কাটাচ্ছেন কালিয়াগঞ্জ এর হাসপাতাল পাড়ার বাসিন্দা নকুল বর্মন

1 min read

দিল্লী থেকে ফিরে এসে বাড়ির পাশে গাছ তলায় তাবু টাঙ্গিয়ে দিন কাটাচ্ছেন কালিয়াগঞ্জ এর হাসপাতাল পাড়ার বাসিন্দা নকুল বর্মন

তন্ময় চক্রবর্তী, কানাই মহন্ত :-  বিশ্বজুড়ে করোনা ভাইরাসের আতঙ্কে ত্রাহি ত্রাহি রব উঠে  গেছে যখন ঠিক সেই সময় নানান ছবি এই লকডাউন এর মাঝেই উঠে আসে ,যখন ভিন রাজ্যে কাজ করতে যাওয়া শ্রমিকরা ফিরে  আসছে  তাদের নিজের রাজ্যে, নিজের বাড়িতে।

আজ ভিন্ন একটি ছবি ধরা পড়ল উত্তর  দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ এর  হাসপাতাল পাড়ায় রেল ঘুমটি পাশে।যেখানে দেখা গেল ভিন রাজ্যে কাজ করতে যাওয়া কালিয়াগঞ্জ এর  হাসপাতাল পাড়ার বাসিন্দা নকুল বর্মন (৩৮)

যখন দিল্লি থেকে বাড়ি ফিরলেন। সেই সময় দেখা গেল সেই নকুল বর্মন কে দিল্লি থেকে তার বাড়িতে ফিরলেও সরাসরি তিনি বাড়িতে ওঠেন নি।

তিনি নিজ উদ্যোগে বাড়ির পাশে একটি গাছ তলায় তাবু টাঙ্গিয়ে কোনরকমে কোয়ারন্টাইন জীবন পালন করছেন।

নকুল বাবু বলেন তার পরিবারের কথা চিন্তা করে তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন। তার বক্তব্য তিনি যেমন গত বছর বিয়ে করেছেন সেই সুবাদে  তার বাড়িতে যেমন তার স্ত্রী রয়েছেন  তেমন ভাবে তার বাবা-মা ও রয়েছেন। এর পাশাপাশি পাড়া-প্রতিবেশীরা যাতে কিছু বলতে না পারে।

তার জন্য শত কষ্টের মধ্যেও এইভাবে ঝড়-বৃষ্টি কে উপেক্ষা করে দিন কাটাচ্ছেন গাছ তলার নিচে। যদিও তার সাথে একমত নয়  পাড়ার বাসিন্দারা। পাড়া প্রতিবেশীরা জানান, এইভাবে থাকা কোনোভাবেই উচিত নয় নকুল বাবুর।

কারণ তাদের পাড়ায় অনেক ছোট ছোট ছেলেমেয়েরা রয়েছে যারা খেলাধুলা করে এখানেই।তাই তারা দাবি করেন প্রশাসনের কাছে ,অবিলম্বে যাতে নকুল বাবু স্বাস্থ্য পরীক্ষা করে   কোন একটি কোয়ারন্টাইন সেন্টারে নিয়ে যাওয়া হয়।

এদিন নকুল বাবুর গাছ তলায় আশ্রয় নেওয়ার খবর চাউর হতেই চাঞ্চল্য দেখা দিতেই  পৌরসভার স্বাস্থ্য দফতরের কর্মী সুনন্দা রায়  সেখানে পৌঁছে যান।এবং বারে বারে থার্মাল গান দিয়ে নকুল বাবুর স্বাস্থ্য   পরীক্ষা-নিরীক্ষা করেন এবং সর্বক্ষণের জন্য নজরদারিতে রাখেন। শুধু তাই নয় সুনন্দা রায়   কে দেখা যায় নকুল বাবুর পাশাপাশি থার্মাল গান দিয়ে পাড়ার সাধারণ মানুষদের তাদের শারীরিক তাপমাত্রা পরীক্ষা করতে ।

সুনন্দা রায় বলেন তিনি সর্বক্ষণ এই নকুল বাবুকে পর্যবেক্ষণে রেখেছেন। এবং তার সব ব্যাপার নিয়ে পৌরসভা কেও জানিয়েছেন। এর পাশাপাশি তিনি এখানকার মানুষদের বিভিন্নভাবে  সচেতনতাও করছেন।এদিকে নকুলবাবু স্ত্রী অনিতা বর্মন ও নকুল বাবুর বাবা কেষ্ট বর্মন বলেন,

 

 তারা নকুল কে বাড়িতে আসার জন্য বারেবারে বললেও নকুল আসতে চাচ্ছে না বাড়িতে সকলের সুরক্ষার জন্য।তারা বলেন নকুল বাবু তাদের জানিয়েছেন গাছতলা তেই তিনি নাকি সুরক্ষায় থাকবেন।

নকুল বাবু এদিকে দাবি করেন তার স্বাস্থ্য পরীক্ষা এর আগেই হয়েছে তবুও পরিবারের কথা মাথায় রেখে তিনি গাছ তলাতে থাকতে চাই সরকারি নিয়ম অনুযায়ী যতদিন থাকার কথা। এদিকে কালিয়াগঞ্জ পৌরসভা র প্রশাষক কার্তিক চন্দ্র পাল বলেন, বিষয়টি তিনি প্রথম জানলেন,তাই তিনি নকুলবাবুর যাতে কোনো রকম অসুবিধা না হয় তার জন্য কোয়ারন্টাইন সেন্টারে  পাঠানোর ব্যবস্থা করবেন দ্রুততার সাথে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *