October 24, 2024

রাজস্থান, কোটা) থেকে ছাত্রছাত্রীদের আসার খবর জানতে পেরেই রায়গঞ্জ শহরের সুরেন্দ্রনাথ কলেজ এলাকায় বাসিন্দাদের বিক্ষোভ

1 min read

রাজস্থান, কোটা) থেকে ছাত্রছাত্রীদের আসার খবর জানতে পেরেই রায়গঞ্জ শহরের সুরেন্দ্রনাথ কলেজ এলাকায় বাসিন্দাদের বিক্ষোভ

রায়গঞ্জ শহরের সুরেন্দ্রনাথ কলেজ এলাকায় বাসিন্দারা বিক্ষোভ দেখাতে শুরু করে ভীনরাজ্য ( রাজস্থান, কোটা) থেকে ছাত্রছাত্রীদের আসার খবর জানতে পেরেই রায়গঞ্জ শহরের সুরেন্দ্রনাথ কলেজ এলাকায় বাসিন্দারা বিক্ষোভ দেখাতে শুরু করে। রাজ্য সরকারের হস্তক্ষেপে অবশেষে নিজ নিজ জেলায় ফিরতে শুরু করেছে রাজস্থানের কোটায় আটকে থাকা ছাত্রছাত্রীরা ।

শুক্রবার উত্তর দিনাজপুরের আটকে থাকা পড়ুয়াদের নিয়ে বেশ কয়েকটি বাস পৌঁছায় শিলিগুড়ি । সেখান থেকে পৃথক কয়েকটি বাসে করে তাদের জেলার বিভিন্ন প্রান্তে পৌঁছে দেওয়া হবে বলে প্রশাসনসূত্রে জানা গিয়েছে । জেলা স্বাস্থ দপ্তর সূত্রে জানা গিয়েছে,রাজস্থানে একবার চেক আপ হয়েছে তাদের। জেলায় ফেরার পর ইসলামপুর ও রায়গঞ্জ সুরেন্দ্র নাথ কলেজে তাদের থার্মাল স্ক্রীনিং ও প্রয়োজনীয় পরীক্ষা করবেন স্বাস্থকর্মী ও চিকিৎসকেরা। এরপর তাদের বাড়িতে পাঠানো হবে।

তবে বাড়িতে ফিরলেও তাদের ১৪ দিন হোম কোয়ারান্টাইনেই থাকতে হবে। সুরেন্দ্রনাথ কলেজে ছাত্রছাত্রীদের চেকআপ করাকে কেন্দ্র করে শুক্রবার বিকেলে গুজব ছড়ায় এলাকায়। স্থানীয় বাসিন্দাদের একাংশ বিক্ষোভ দেখাতে শুরু করেন। খবর পেয়ে ঘটনাস্থলে যায় রায়গঞ্জ থানার পুলিশ। পুলিশের পক্ষ থেকে বাসিন্দাদের আস্বস্থ করে জানানো হয় এই কলেজে কোনও ছাত্রছাত্রীকেই রাখা হবে না। শুধুমাত্র প্রাথমিক পরীক্ষা করা হবে। এরপর সবাইকে তাদের বাড়িতেই হোম কোয়ারান্টাইনে রাখা হবে।এই স্বাস্থ্য পরীক্ষার জন্য এলাকার বাসিন্দাদের অহেতুক আতংকগ্রস্থ হওয়ার কোনও কারন নেই।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *