October 24, 2024

গরীব অসহায় মানুষদের পাশে এগিয়ে আসলো রায়গঞ্জ ব্লকের ৮ নম্বর বাহিন গ্রাম পঞ্চায়েতের “আমরা ক’জন”টিম।

1 min read

গরীব অসহায় মানুষদের পাশে এগিয়ে আসলো রায়গঞ্জ ব্লকের ৮ নম্বর বাহিন গ্রাম পঞ্চায়েতের “আমরা ক’জন”টিম।

কৃতিমান বিশ্বাস, রায়গঞ্জ মানুষই হলো মানুষের পরম বন্ধু। বিভিন্ন বিপর্যয়ের দিনে মানুষ-ই মানুষের পাশে এসে দাঁড়িয়েছে। আজ এই চরম দুর্যোগের দিনে গোটা দেশ তথা রাজ্যবাসী যখন এই কোরোনার কুদৃষ্টি এড়াতে আজ গৃহবন্দী।

যখন খেটে খাওয়া মানুষদের জীবনযাত্রা প্রায় স্তব্ধ হয়ে গিয়েছে, যখন অন্নসংস্থানের উপায় ভেবে তারা দিশেহারা- যখন ঘন কালো অন্ধকার গ্রাস করেছে তাদের রোজকার হাসিখুশি জীবনকে- ঠিক সেই সময় সেই সাধারণ খেটে খাওয়া মানুষদের সাহায্যার্থে আলোর দিশারী হয়ে এগিয়ে এসেছে রায়গঞ্জ ব্লকের ৮ নম্বর বাহিনী গ্রাম পঞ্চায়েতের কিছু যুবক দের সৃষ্টি এই “আমরা ক’জন” নামক গ্রুপটি।

এই ভয়াবহ দুর্যোগের দিনে তারা তাদের সাধ্য মত দুই ধাপে পর্যাপ্ত পরিমাণে খাদ্য সামগ্রী পৌঁছে দেয় রায়গঞ্জ ব্লকের ৬ নম্বর রামপুর, ৭ নম্বর শীত গ্রাম,৮ নম্বর বাহিনী, ১০ নম্বর মারাইকুরা, ও ১২ নম্বর বরুয়া গ্রাম পঞ্চায়েতের ৩০০ দুস্থ পরিবারের মধ্যে। এই টিমের অন্যতম সদস্য :-সাইবুল হক, মন জয় দাস, হিমাংশু দাস ,যুটন দাস, জয়দেব দাস ও অজয় বর্মন জানান যে ২০১৭ সালের বিধ্বংসী বন্যার সময় থেকে তাদের এই গ্রুপ মানুষের পাশে মানুষের সাথে রয়েছে। আজ এই চরম দুর্যোগের দিনে সাধারণ খেটে

 

খাওয়া মানুষদের জীবনে যখন এক চরম ঝড় নেমে এসেছে , তখন মানুষ হিসেবে তাদের সামাজিক কর্তব্য এই অসহায় পরিবারগুলোর পাশে দাঁড়ানো এবং তাদের মুখে অন্ন তুলে দেওয়া। এই গ্রুপের সদস্যরা আরও জানান যে তাদের এই উদ্যোগকে সফল করতে বহু মানুষ তাদের সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন -এবং তাদের সকলের কাছেই এই গ্রুপ চির কৃতজ্ঞ থাকবে ।এবং তারা আরো জানান যে আগামী দিনে যতই বড় ঝড়, যতই বিপদ আসুক না কেন- তা অতিক্রম করে সব ঝড়ঝাপটা পেরিয়ে সাধারণ মানুষকে সাহায্য করায় হল তাদের মূল লক্ষ্য।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *