October 24, 2024

করনা ভাইরাস থেকে মুক্ত হতে কালিয়াগঞ্জ পৌরসভা বিশেষ উদ্যোগ। সচেতনতা বার্তা নিয়ে শিল্পীরা ছবি আঁকছে শহরের বিভিন্ন জায়গায়।

1 min read

করনা ভাইরাস থেকে মুক্ত হতে কালিয়াগঞ্জ পৌরসভা বিশেষ উদ্যোগ। সচেতনতা বার্তা নিয়ে শিল্পীরা ছবি আঁকছে শহরের বিভিন্ন জায়গায়।

তন্ময় চক্রবর্তী।।।করোনা এখন বিশ্বজুড়ে একটা আতঙ্ক। সেই ভয়ে কম্পমান গোটা দেশ, গোটা দুনিয়া। ভারত সরকার গোটা দেশে লকডাউন ঘোষণা করেছে। চলছে সরকারি স্তরে সচেতনতার প্রচার। কিন্তু অনেকেরই চৈতন্য নেই। তারা রাস্তায় বেরিয়ে লকডাউন ভঙ্গ করছে।

এইসব অবুঝ মানুষকে বোঝাতে এবং নাগরিকদের সচেতন করতে ভিন্ন পথ নিল উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ পৌরসভা।

কালিয়াগঞ্জ শহরের গুরুত্বপূর্ণ বিভিন্ন রাস্তা ও এলাকায় শিল্পীদের দিয়ে ছবি আঁকাচ্ছে পুরসভা। কালিয়াগঞ্জ শহরের গুরুত্বপূর্ণ জায়গা যেমন সুকান্ত মোর, বিবেকানন্দ মোড়, কালিবাড়ি মোড় এ এই কাজ চলছে। রাস্তা জুড়ে ছবি আঁকছেন শিল্পীরা, লেখা হচ্ছে সতর্কতার নানা বার্তাও।

কালিয়াগঞ্জ পৌরসভা র পৌরপতি কার্তিক চন্দ্র পাল জানান, মানুষকে সচেতন করার লক্ষ্য নিয়ে কালিয়াগঞ্জ পৌরসভা কালিয়াগঞ্জ গুরুত্বপূর্ণ বিভিন্ন জায়গায় অংকন শিল্পীদের দিয়ে বিভিন্ন ধরনের সচেতনতামূলক বার্তা দিচ্ছে করোনা ভাইরাসের বিরুদ্ধে।

তিনি বলেন লকডাউন চলাকালীন কালিয়াগঞ্জ এর বেশ কিছু জায়গায় দেখা যাচ্ছে সোশ্যাল ডিসটেন্স অনেক মানুষ মেইনটেন্স করতে পারছে না।

 

 

বহু পৌরসভা থেকে প্রচার করা সত্ত্বেও। ৭০ থেকে ৮০ শতাংশ মানুষ সহযোগিতা করছে। বাদবাকি মানুষের এখনো বোধগম্য হয়ে উঠছে না। তাই তাদেরকে আরো সজাগ করে তুলতে পৌরসভার উদ্যোগে এই অভিনব প্রচার আজ থেকে শুরু হলো অংকন শিল্পীদের দিয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গাগুলোতে করোনা ভাইরাসের বিরুদ্ধে সচেতনতামূলক বার্তা দিয়ে। যাতে এই বার্তার মাধ্যমে আগামী দিনে পৃথিবী কে করোনা মুক্ত করতে পারি। তিনি বলেন আমাদের এখন একটাই লক্ষ্য সকলকে বাড়িতে থাকতে হবে। এবং নিজের বাড়িতে নিজে থেকে। খুব প্রয়োজন না হলে বাড়ি থেকে বেরোবো না।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *