October 24, 2024

কালিয়াগঞ্জ শহর লকডাউন

1 min read

কালিয়াগঞ্জ শহর লকডাউন

তন্ময় চক্রবর্তী দেখতে দেখতে লকডাউন বেশ কিছুদিন পার হয়ে গেল করোনা  ভাইরাসের জেরে। চারিদিকে গৃহবন্দী সাধারণ মানুষ। নিতান্ত প্রয়োজন ছাড়া রাস্তাঘাটে সাধারণ মানুষদের দেখাই যাচ্ছে না। শুনশান তাই রাস্তাঘাট ও। সরকার থেকে বারে বারে বলা হচ্ছে ঘরে থাকতে সাধারণ মানুষদের আর বাইরে বেরোলে বাজার করতে গেলে সোশ্যাল ডিসটেন্স বজায় রাখতে। প্রথমদিকে সাধারণ মানুষরা সোশ্যাল ডিস্ট্যান্স তেমনভাবে বজায় রাখতে না পারলেও যত দিন যাচ্ছে সাধারণ মানুষ সতর্কতার সাথে সেই সোশ্যাল ডিসটেন্স বজায় রাখছে চরম সতর্কতার মধ্যে। সকালের দিকে দেখা যাচ্ছে সাধারণ মানুষদের বাজারে

আসছে মুখে মাস্ক লাগিয়ে। আর বিক্রেতা দেখা যাচ্ছে সোশ্যাল ডিসটেন্স বজায় রেখে তাদের কাঁচামাল এদের কাছে বিক্রি করতে। এমন দৃশ্য এখন উত্তর দিনাজপুর জেলার বিভিন্ন জায়গায়। জেলার অন্যান্য জায়গার সঙ্গে তাল মিলিয়ে কালিয়াগঞ্জ শহরেও দেখা যাচ্ছে শুনশান রাস্তা ঘাট। একান্ত প্রয়োজন ছাড়া অনেকেই বের হচ্ছেন না। বন্ধ দোকানপাট।

এমন ছবি দেখা গেল জেলার  কালিয়াগঞ্জ শহরের। শহরের বিভিন্ন রাস্তা যেমন দেখা যাচ্ছে না তেমনভাবে লোকজনদের বেরোতে তেমনি কালিয়াগঞ্জ এর মহেন্দ্রগঞ্জ বাজারে দেখা যাচ্ছে সোশ্যাল ডিস্টেন্স ইন বজায় রেখে ক্রেতা এবং বিক্রেতাদের মধ্যে বেচাকেনা করতে। পাশাপাশি কেন্দ্রীয় সরকার জনধন যোজনা য় মহিলাদের ৫০০  টাকা করে দেবার কথা ঘোষণা করার পর বিভিন্ন ব্যাংকের শাখাগুলোতে দেখা গেল সোশ্যাল ডিস্টেন্স বজায় রেখে উৎসাহিত সাধারণ মানুষদের মধ্যে ব্যাংক থেকে টাকা তুলতে। সকল কেই  দেখা যায় সতর্কতার সাথে সোশ্যাল ডিস্ট্যান্স বজায় রাখতে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *