October 23, 2024

কালিয়াগঞ্জের বিভিন্ন প্রাইমারি স্কুল চতুর্থ শ্রেণি পাশ করা ছাত্রছাত্রীদের টিসি দিতে চাইছে না এই অভিযোগে বিক্ষোভ দেখাল বিজেপি কালিয়াগঞ্জের অবর বিদ্যালয় পরিদর্শক দপ্তরে

1 min read

কালিয়াগঞ্জের বিভিন্ন প্রাইমারি স্কুল চতুর্থ শ্রেণি পাশ করা ছাত্রছাত্রীদের টিসি দিতে চাইছে না এই অভিযোগে বিক্ষোভ দেখাল বিজেপি কালিয়াগঞ্জের অবর বিদ্যালয় পরিদর্শক দপ্তরে

কালিয়াগঞ্জের বিভিন্ন প্রাইমারি স্কুল চতুর্থ শ্রেণি পাশ করা ছাত্রছাত্রীদের টিসি দিতে চাইছে না। এই অভিযোগে শুক্রবার কালিয়াগঞ্জের অবর বিদ্যালয় পরিদর্শক (এসআই)-এর দপ্তরে বিক্ষোভ দেখাল বিজেপি।

এদিন বিকেলে অভিভাবকদের নিয়ে কালিয়াগঞ্জ অবর বিদ্যালয় পরিদর্শক তানিয়া রুবায়েত ইসলামের কাছে হাজির হন বিজেপি নেতৃত্বরা। সেখানে ছিলেন কালিয়াগঞ্জ শহর বিজেপি সভাপতি ভবানীচরণ সিংহ, ১৮ নম্বর গ্রাম মন্ডলের সভাপতি তারিনীকান্ত রায়, মহিলা মোর্চা নেত্রী দেবশ্রী ঘোষ প্রমুখ। এই বিক্ষোভ সামাল দিতে পৌঁছায় পুলিশ।

টিসি সমস্যা নিয়ে অভিভাবকদের তরফে একটি লিখিত আবেদন পেশ করা হয়।এবিষয়ে জটিলতা কাটাতে উপযুক্ত পদক্ষেপ করার আশ্বাস দেন বিদ্যালয় পরিদর্শক। পরে পরিস্থিতি স্বাভাবিক হয়।

শনিবার যদি টিসি সমস্যা না মেটে তাহলে ফের আন্দোলনে নামার ঘোষণা করেন বিজেপি নেতৃত্বরা। বিজেপি নেতা রাহুল ঘোষ বলেন, ‘কালিয়াগঞ্জে যে সকল প্রাইমারি স্কুল পঞ্চম শ্রেণিতে আপগ্রেড হয়েছে সেই স্কুলগুলি চতুর্থ পাশ করা ছাত্রছাত্রীদের টিসি দিতে চাইছে না। অনলাইন টিসি নিয়ে অনেক সমস্যা হচ্ছে। কালিয়াগঞ্জের বহু ছেলেমেয়ে টিসি জটে হাইস্কুলে ভরতি হতে পারেনি। এই জটিলতা নিয়ে স্কুল দেখাচ্ছে এসআইকে। এসআই বলছেন স্কুল। বিপদে পড়ে এদিন সরব হয়েছেন অভিভাবকরা। অনেক টালবাহানার পর এই জট কাটার মৌখিক আশ্বাস দিয়েছেন এসআই।’প্রাথমিক শিক্ষকদের বক্তব্য তাদের কাছে লিখিতভাবে অবর বিদ্যালয় পরিদর্শক কোন নির্দেশ না দেওয়া পর্যন্ত তাদের পক্ষে এই টিসি  দেওয়া কোন ভাবেই সম্ভব নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *