October 23, 2024

প্রণবানন্দ বিদ্যালয়ের পার্শ্ববর্তী রেস্টুরেন্টে বার লাইসেন্স রুখতে অভিভাবকদের ধিক্কার মিছিল

1 min read

প্রণবানন্দ বিদ্যালয়ের পার্শ্ববর্তী রেস্টুরেন্টে বার লাইসেন্স রুখতে অভিভাবকদের ধিক্কার মিছিল

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,২৯জুন:শনিবার বিকেলে উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ শহরের ঐতিহ্যবাহী প্রনবানন্দ জুনিয়ার হাই স্কুলের অভিভাবক ছাত্র ছাত্রী,মাতৃ মন্ডলীর সদস্যরা বিদ্যালয়ের পার্শ্ববর্তী একটি রেস্টুরেন্টে বার লাইসেন্স রুখতে বিশাল ধিক্কার মিছিল বের করে। প্রনবানন্দ বিদ্যালয়ের প্রাণ পুরুষ স্বামী জ্যোতির্মযনন্দ মহারাজ এক সাক্ষাৎকারে বলেন একটি বিদ্যালয়ের পাশে কোন ভাবেই আমরা সেই রেস্টুরেন্টে বার করতে দিতে পারিনা ছাত্র ছাত্রীদের ভবিষ্যতের কথা চিন্তা করে।

তিনি বলেন আমরা আজ শনিবার তার প্রতিবাদে কালিয়াগঞ্জ শহরের সুকান্ত মোড় থেকে একটি বিশাল মিছিল এর প্রতিবাদে সোচ্চার হয়েছি।আমার আমাদের দায়বদ্ধতা থেকে রাজ্যের মানবিক মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে আবেদন করে ই মেল করেছি একমাত্র আপনিই আমাদেরকে এই সমস্যা থেকে উদ্ধার করতে পারেন সেই রেস্টুরেন্টে বার লাইসেন্স সরকারি ভাবে না দিয়েজ্যোতির্ময়া মহারাজ বলেন এই বিদ্যালয় ১৯৮১ সালে প্রতিষ্ঠিত হয়।

 


যা অত্যন্ত সুনামের সাথে চলছে।তাই বিদ্যালয়ের পরিবেশকে কোন ভাবেই বিষাক্ত করে না তোলা হয় সে কারনেই আমাদের ধিক্কার মিছিল সমাজের পরিবেশ রক্ষার তাগিদেই। মিছিলটি প্রণবনন্দ বিদ্যালয় থেকে মিছিলটি বের হয়ে কালিয়াগঞ্জ শহরের এন এস রোড ধরে মহাদেবপুর রেস্টুরেন্টের পাস দিয়ে ভান্ডারে গিয়ে সেখানে একটি পথ সভা করে পুনরায় প্রনবানন্দ বিদ্যালয়ে গিয়ে ধিক্কার মিছিলটির সমাপ্তি ঘটে।মিছিলে বিশিষ্ট ব্যাক্তিদের মধ্যে ছিলেন স্বামী জ্যোতির্ময়া নন্দ মহারাজ,সন্তোষ বেঙ্গনি,গরিমা বেঙ্গানি,ঋতুপর্ণা রায়,অধ্যাপক দেবাশীষ ভট্টাচার্য,দেবব্রত গুহ সহ সমাজের বিশিষ্ট ব্যক্তিগণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *