October 23, 2024

এবার আর হারবে না রায়গঞ্জ এ কৃষ্ণ। তার জন্য আমাদের গোপন পারফেক্ট প্ল্যান তৈরি । বললেন জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি

1 min read

এবার আর হারবে না রায়গঞ্জ এ কৃষ্ণ।  তার জন্য আমাদের গোপন পারফেক্ট প্ল্যান তৈরি । বললেন জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি

তন্ময় চক্রবর্তী  :-আর হার নয়।কৃষ্ণ কে এবার জেতাতে পারফেক্ট প্ল্যান তৈরি। বললেন কানাইলাল আগারওয়াল। আগামী ১০ জুলাই রায়গঞ্জ বিধানসভার উপনির্বাচন। আর এই নির্বাচনে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হয়েছেন সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে যিনি তৃণমূল কংগ্রেসের প্রার্থী হয়েছিলেন সেই কৃষ্ণ কল্যাণী।। কিন্তু সেই লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস প্রার্থী বিজেপি প্রার্থীর কাছে বিপুলভাবে হেরে যাওয়ার পর আবারো রাজ্যের তৃণমূল সুপ্রিমো সেই কৃষ্ণের উপরে আস্থা রাখলেন উপ নির্বাচনে লড়াই করার রায়গঞ্জ বিধানসভা কেন্দ্র থেকে। তাই এবারের বিধানসভা উপনির্বাচনে লোকসভা নির্বাচনে বিপুল হারের বেদনাকে দূরে সরিয়ে রেখে জেলা তৃণমূল কংগ্রেস কর্মীরা বিধান সভা উপনির্বাচনে যাতে রায়গঞ্জ বিধানসভা কেন্দ্র থেকে তৃণমূল কংগ্রেস প্রার্থী কৃষ্ণ কল্যাণী জয়ী হয় তার জন্য এবার ঐক্যবদ্ধভাবে জেলা তৃণমূল কংগ্রেস নেতৃত্ব মাঠে নামার ছক কষে নিল।

 

 রায়গঞ্জে একটি সভাগৃহে এই রণকৌশল  সময় হাজির ছিলেন তৃণমূল জেলা সভাপতি কানাইলাল আগারওয়াল রাজ্যের মন্ত্রী তথা গোয়ালপুকুর এর বিধায়ক গোলাম রব্বানী করণ দীঘির বিধায়ক গৌতম পাল, জেলা তৃণমূলের চেয়ারম্যান শচীন সিংহ রায়, রায়গঞ্জ পৌরসভার পৌর প্রশাসক সন্দীপ বিশ্বাস সহ জেলার বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ। এদিন বিধানসভার উপনির্বাচনে রায়গঞ্জে কৃষ্ণকে জেতাতে তৃণমূলের গোপন প্ল্যান তৈরিও করে নেন তারা। এরপর সাংবাদিকদের সামনে মন্তব্য করতে গিয়ে জেলা তৃণমূলের সভাপতি কানাইলাল আগরওয়াল বলেন, এটা লোকসভা নির্বাচন নয় এটা বিধানসভা নির্বাচন।

 

তাই সাধারণ মানুষ উন্নয়নের স্বার্থে বিধানসভা এই উপনির্বাচনে তৃণমূল কংগ্রেসের প্রার্থীকেই ভোট দিবে তার বিশ্বাস। তিনি বলেন লোকসভা নির্বাচনে কিছু ভুল ভ্রান্তি থেকে গিয়েছিল তাই সেই ভুল ভ্রান্তিকে দূরে সরিয়ে রেখে নিজেরা ঐক্যবদ্ধ হয়ে এবার প্রার্থীকে জেতানোর লক্ষ্য নিয়ে মাঠে ময়দানে কাজ করবেন।। জেলা তৃণমূলের সভাপতি কানাইলাল আগরওয়াল বলেন  এবারের এই উপনির্বাচনে তাদের জিততেই হবে এমন চ্যালেঞ্জ নেওয়া হয় এই আলোচনার মধ্য দিয়ে। তিনি বলেন সাধারণ মানুষ উন্নয়ন চায় আর সেই উন্নয়ন একমাত্র করতে পারবে এই  রাজ্যের সরকার । তাই বিজেপি কে ভোট দেওয়া মানে এখানে উন্নয়ন শব্দ হয়ে যাওয়া। তারা তো সরকারের আসনে বসতেই পারবে না বিরোধিতার জন্য বিরোধী আসনে বসবে। ফলে এখানকার মানুষদের কি লাভ হবে। তাই রায়গঞ্জে উপনির্বাচনে এবার তৃণমূল কংগ্রেসের প্রার্থী অবশ্যই জিতবে।। জেলা সভাপতি বলেন এদিনের বৈঠকে জেলার বিভিন্ন স্তরের নেতাদের ভাগভাগ করে দেয়া হয় তাদের দায়িত্ব অর্থাৎ রণকৌশল এক প্রস্থ তৈরি হয়ে যায় এই আলোচনার সভার মধ্য দিয়ে। তিনি বলেন লোকসভা নির্বাচনে রায়গঞ্জে তৃণমূল কংগ্রেস হেরেছে বলে বিজেপি আবারো রায়গঞ্জ বিধানসভার উপনির্বাচনে জয়লাভ করবে এটা ভাবা ভুল। কারণ অতীতে আমরা দেখেছি 2019 সালের লোকসভা নির্বাচনে রায়গঞ্জ লোকসভা আসন থেকে বিজেপি জয়লাভ করার পর কালিয়াগঞ্জ বিধানসভা উপনির্বাচনে এখানে কিন্তু তৃণমূল কংগ্রেস প্রার্থী জিতেছিল। তাই লোকসভা নির্বাচন আলাদা, বিধানসভা নির্বাচন আলাদা। জেলা সভাপতি আরো বলেন গত লোকসভা নির্বাচনে এখানে কোন অন্তরঘাত হয়নি সাধারণ মানুষকে আমরা বোঝাতে পারিন তাই আমরা হেরেছি। আর একটা কথা না বললেই নয় সেটা হল এই জেলাতে বিজেপির একটা ইমোশনাল ভোট রয়েছে, যা অস্বীকার করা যায় না। গত লোকসভা নির্বাচনে রায়গঞ্জ শহর এবং ব্লক থেকে প্রায় ৪৬০০০ এর উপর ভোটে তৃণমূল কংগ্রেস প্রার্থী পিছিয়েছিল এত ভোট কিভাবে মেকআপ করে তৃণমূল কংগ্রেস যেখানে জয়লাভ করবে সেই প্রশ্নের উত্তরে তিনি বলেন এর উত্তর  সময় দিবে  । কারণ সাধারণ মানুষ উন্নয়নের পক্ষে রয়েছে তাই এবারে ঐক্যবদ্ধভাবে তৃণমূল কংগ্রেস জেলাতে রায়গঞ্জ বিধানসভা উপনির্বাচনের জন্য লড়াইয়ের ময়দানে নেমে তৃণমূল কংগ্রেস প্রার্থীকে জিতিতে আনবেন ই  সেটা  পরিষ্কার করে দেন এ দিন বৈঠকের পর জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি কানাইলাল আগরওয়াল।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *