October 23, 2024

কালিয়াগঞ্জ মহেশ্বরী সমিতির উদ্যোগে উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে মহেশ নবমী উৎসব পালন

1 min read

কালিয়াগঞ্জ মহেশ্বরী সমিতির উদ্যোগে উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে মহেশ নবমী উৎসব পালন

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,১৫জুন:শনিবার উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ শহরে মহেস্বরী সমাজের উদ্যোগে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে মহেশ্বরি নবমী উৎসব পালন করা হয়।কালিয়াগঞ্জ মহেশ্বরি নবমী উৎসব কমিটির সভাপতি মোহন মহেশ্বরি বলেন প্রতি বছর জৈষ্ঠ্য মাসের শুক্লা নবমীর দিন এই উৎসব তারা পালন করে থাকে মহেশ্বরি সমাজের সার্বিক মঙ্গলের জন্য।উৎসব কমিটির সম্পাদক বিনোদ লোহিয়া বলেন এই দিনটির মুল তাৎপর্য হল এই দিনে মহেশ্বরি সমাজের সৃষ্টি হয়।

 

তাই এই দিনটিকে মহেশ্বরি সমাজের আট থেকে আশি মহিলা পুরুষ সবাই মেতে ওঠে।শনিবার সকালে মহেশ্বরি সমাজের মহিলা ও পুরুষেরা মিলিত হয়ে একটি দৃষ্টি নন্দন প্রভাত ফেরী বিবেকানন্দ মোড়ের ঠাকুর বাড়ি থেকে এন এস রোড হয়ে বয়রা কালী বাড়ি হয়ে ডাক বাংলো রোড হয়ে প্রভাত ফেরীটি হুনুমান ভবনে গিয়ে শেষ হয়।

প্রভাত ফেরীতে পা মেলান সংস্থার বিশিষ্ট সদস্য দের মধ্যে নিরঞ্জন রাঠি,বিষ্ণু রাঠি,বিজয় কিশান চন্দক,সীতারাম তাপা রিয়া,মাঙ্গিলাল বিহানি এবং যুগল তাসনিওয়াল সহ মহেশ্বরি সমাজের অসংখ্য মহিলারা। জানা যায় এই উৎসব উপলক্ষ্যে বিকেল থেকে রাত পর্যন্ত একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।যেখানে প্রচুর মানুষের সমাগম হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *