October 24, 2024

রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে প্রচার জমজমাট। করতালে কার্তিক, গণদেবতার দ্বারে কৃষ্ণ ,পদ্মকে নিশানায় ভিক্টর

1 min read

রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে প্রচার জমজমাট। করতালে কার্তিক, গণদেবতার দ্বারে কৃষ্ণ ,পদ্মকে নিশানায় ভিক্টর

তন্ময় চক্রবর্তী এ যেন মন জয়ের যুদ্ধ। কেউ ছুটছেন কালী মন্দিরে। কেউ নাম সংকীর্তনের সঙ্গে খোল করতল বাজিয়ে মাত করছেন ভোটের বাজার। কেউ আবার ভোটারদের বাড়ি বাড়ি ঘুরে তাদের খোঁজ খবর নিলেন। আজ ছুটির দিন সকাল থেকে নানা রূপে ভোটারদের মন জয় করতে দেখা গেল রায়গঞ্জের শাসক বিরোধী দলের প্রার্থীদের। এদিন কংগ্রেস প্রার্থীর নিশানায় চির পদ্ম শিবির। পাশাপাশি তৃণমূল প্রার্থীর সমর্থনের সভা থেকেও আক্রমণ সারানো হয় বিজেপির প্রতি।

 

 

জবাবে মুখ খুলছেন পদ্মপ্রার্থীও। উত্তর দিনাজপুরের রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের তিন প্রধান দলের প্রার্থীরা সকাল থেকে রাত পর্যন্ত জনসংযোগে শামিল হলেন।এদিন সকালেই তৃণমূল কংগ্রেস প্রার্থী প্রাক্তন বিধায়ক কৃষ্ণ কল্যাণী পৌঁছে গেলেন কালিয়াগঞ্জ মা বয়রা কালী মন্দির সহ বেশ কিছু মন্দিরে।। তারপর দলের স্থানীয় নেতৃত্বকে সঙ্গে নিয়ে জনসংযোগ এর মাধ্যমে প্রচার শুরু করেন। যেখানেই তিনি যাচ্ছেন সেখানেই তিনি তার সারথিদের নিয়ে জোর কদমে প্রচার করছেন।

 

কৃষ্ণ কল্যানী বিভিন্ন জায়গায় রাজ্যের উন্নয়নের স্বপক্ষে বিভিন্ন জনকল্যাণমূলক প্রকল্পের কথা যেমন তুলে ধরেন তেমনি রাজ্যের উন্নয়নের স্বপক্ষে ও বাংলাকে বঞ্চনার বিরুদ্ধে ভোট দেওয়ার আবেদন জানান। অন্যদিকে জেলার চাকুলিয়া তে দেখা যায় সিপিএম এবং কংগ্রেস জোট প্রার্থী আলী ইমরান রামজ কে জোরদার প্রচার করতে ।কখনো হুটখোলা গাড়িতে চেপে কখনো বা আবার পায়ে হেঁটে প্রচার সারেন তিনি। পাশাপাশি এদিন বাম কংগ্রেস জোট প্রার্থী বলেন কেন্দ্রের সরকার ষড়যন্ত্র করে ভোটের প্রচার বন্ধ করতে কংগ্রেস দলের ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজ করে দিয়েছে। কংগ্রেস প্রার্থীরা যাতে ভোট প্রচার না করতে পারে, দলের কর্মীদের কাছে যাতে ঝান্ডা না পৌঁছায়। তিনি বলেন এটা সম্পূর্ণ অগণতান্ত্রিক। ভোটের মাধ্যমে জবাব দিতে হবে এদের।

অন্যদিকে বিজেপি প্রার্থী কার্তিক চন্দ্র পাল রায়গঞ্জ ব্লকের বিভিন্ন জায়গায় হুটখোলা গাড়িতে চেপে কখনো কখনো বা আবার পায়ে হেঁটে প্রচার সারার ফাঁকে ফাঁকে চলে যান বেশ কয়েকটি হরিনাম সংকীর্তনে। আর সেখানে গিয়ে সকলের সঙ্গে তিনিও করতাল বাজিয়ে ভোটারদের মন জয়ের চেষ্টায় শামিল হন। সেইসঙ্গে বিজেপি প্রার্থী কার্তিক চন্দ্র পাল বলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দুর্নীতি বন্ধ করতে রাস্তায় নেমেছে। মানুষ তা দেখছেন এবং সমর্থনও করছেন। এর চেয়ে ভালো সারা আর কি পাওয়া যেতে পারে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *