October 24, 2024

জাতীয় সমবায় ইউনিয়নের উদ্যোগে কালিয়াগঞ্জে ১৫দিনের মহিলাদের প্রশিক্ষণ শিবির_

1 min read

জাতীয় সমবায় ইউনিয়নের উদ্যোগে কালিয়াগঞ্জে ১৫দিনের মহিলাদের প্রশিক্ষণ শিবির

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,৭ সেপ্টেম্বর:বৃহস্পতিবার উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ শহরের আখানগর সমবায় এস কে ইউ এস সমিতিতে জাতীয় সমবায় ইউনিয়নের উদ্যোগে এবং আখানগর এস কে ইউ এস এর ব্যাবস্থাপনা ১৫ দিনের মহিলাদের জন্য এমব্রয়ডারি ও ফেব্রিক প্রশিক্ষণ শুরু হল।প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে প্রশিক্ষণ শিবিরের উদ্বোধন করেন রায়গঞ্জ কেন্দ্রীয় সমবায় ব্যাংকের প্রশাসক মন্ডলীর অন্যতম সদস্য বৈকুণ্ঠ বৈশ্য।

 

বৈকুণ্ঠ বৈশ্য উপস্থিত মহিলাদের উদ্দেশ্যে বলেন আপনাদের নিজের পায়েদারাবার জন্য জাতীয় সমবায় ইউনিয়নের সাথে রায়গঞ্জ কেন্দ্রীয় সমবায় ব্যাংক প্রতিনিয়ত চেষ্টা করে চলেছে। তাই আপনাদের খুব ভালো করে প্রশিক্ষণ নিতে হবে।উপস্থিত ছিলেন রায়গঞ্জ কেন্দ্রীয় সমবায় ব্যাংকের সুপার ভাইজার গোপাল সোরেন,জাতীয় সমবায় ইউনিয়নের প্রকল্প আধিকারিক শিপ্রা চক্রবর্তী কালিয়াগঞ্জ ব্লক মহিলা সমবায় ক্রেডিট সোসাইটির ম্যানেজার জাহানারা সিদ্দিকী,প্রশিক্ষক সুদীপ্ত বৈদ্য।জাতীয় সমবায় ইউ নিয়নের রায়গঞ্জের আধিকারিক শিপ্রা চক্রবর্তী বলেন মহিলাদের এই প্রশিক্ষণ ৭ই সেপ্টেম্বর থেকে চলবে ২১ সেপ্টেম্বর পর্যন্ত।

 

তিনি বলেন এই প্রশিক্ষণ শিবিরে মোট ২৫ জন স্বয়ম্ভর গোষ্ঠীর মহিলারা প্রশিক্ষণ নেওয়া শুরু করেন। আমরা জাতীয় সমবায় ইউনিয়নের পক্ষ থেকে প্রতিনিয়ত দুঃস্থ পরিবারের পাশে গিয়ে তাদেরকে স্বয়ম্ভর করে তুলবার চেষ্টা অবিরাম করে চলেছি।প্রশিক্ষক সুদীপ্ত বৈদ্য বলেন হাতের কাজ জানা থাকলে তার কদর সবসময পাওয়া যায়।রায়গঞ্জ কেন্দ্রীয় সমবায় ব্যাংকের সুপাভাইজার গোপাল সোরেন সমবায় প্রশিক্ষণের উপর একটি সুন্দর কবিতা পাঠ করে শোনান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *