October 24, 2024

প্রতীক্ষার অবসান, অবশেষে রাধিকাপুর – বারসই রুটে চালু হল বৈদ্যুতিক ট্রেন

1 min read

প্রতীক্ষার অবসান, অবশেষে রাধিকাপুর – বারসই রুটে চালু হল বৈদ্যুতিক ট্রেন

তপন চক্রবর্তী,উত্তর দিনাজপুর(কালিয়াগঞ্জ),৪জুন:দীর্ঘ প্রতীক্ষার অবসান। অবশেষে উত্তর দিনাজপুর জেলার ভা রাধিকাপুর থেকে _ বিহারের বারসই রুটে রবিবার উদ্বোধন বৈদ্যুতিক ট্রেন।রবিবার রায়গঞ্জে রেল স্টেশনে সবুজ পতাকা নাড়িয়ে এবং নারকেল ফাটিয়ে এই ইলেকট্রিক ট্রেনের উদ্বোধন করলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা রায়গঞ্জের সাংসদ দেবশ্রী চৌধুরী। উদ্বোধন করার পর তিনি সাংবাদিকদের বললেন রায়গঞ্জ বাসীর দীর্ঘদিনের স্বপ্ন আজ পূরণ হল আগামী ছয় মাসের মধ্যে আরও অনেক কিছু ট্রেনের পরিষেবা পেতে চলছে রায়গঞ্জ তথা উত্তর দিনাজপুর জেলা বাসি। তিনি বলেন এই ইলেকট্রিক ট্রেন চালু হওয়ার ফলে একদিকে যেমন ডিজেলের সাশ্রয় হবে তেমনি এখন সঠিক সময়সীমার মধ্যে দিয়েই ট্রেন চলাচল করবে এই রুটে ।

 

আগামী দিনে এতদ অঞ্চলে মানুষের কথা বিবেচনা করে সরাসরি দিল্লির ট্রেনটি পুনরায় চালু করা যায় তার জন্য চিন্তাভাবনা করছে কেন্দ্রীয় সরকার । উল্লেখ্য ২০২৪ সালের মধ্যে দেশের সব রেলপথে বৈদ্যুতিক করনের কাজ শেষ করার সিদ্ধান্ত নিয়েছিল ভারতীয় রেল।বৈদ্যুতিক ট্রেন চালুর ফলে খুশি সাধারন মানুষরা। অন্যদিকে আজ এই উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উত্তরপূর্ব সীমান্ত রেলের কাটিহার ডিভিশনের ডিআরএম শুভেন্দু কুমার চৌধুরী। তিনি বলেন উত্তর দিনাজপুর জেলার বাসির দীর্ঘদিনের প্রত্যাশা আজ পূরণ হল।

 

তিনি আরো বলেন আগামী দিনে জেলাবাসীর প্রত্যাশা পূরণে আরো অনেক কিছু পেতে চলছে রায়গঞ্জ তথা উত্তর দিনাজপুর জেলা বাসি।উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কাটিহার ডিভিশনের ডি আর এম (কমার্শিয়াল),ডি আর এম (ইলেকট্রিক,)ডি আর এম (সেফটি),রায়গঞ্জের স্টেশন ম্যানেজার, রাজু কুমার রাধিকাপুর স্টেশনের স্টেশন ম্যানেজার রাম শংকর প্রসাদ কালিয়াগঞ্জের স্টেশনের স্টেশন ম্যানেজার পঙ্কজ কুমার ,রায়গঞ্জ চেম্বার অফ কমার্সের সাধারণ সম্পাদক শংকর কুন্ডু এবং বিশিষ্ট সমাজসেবী বাসুদেব সরকার সহ রায়গঞ্জের বিশিষ্ট জনেরা।জানা যায় রেল দপ্তর রাধিকাপুর_ বারসই রুটের ৫৪ কিমি রেলপথে আট মাসের মধ্যে বৈদ্যুতিক লাইনের কাজ শেষ করে।

1 thought on “প্রতীক্ষার অবসান, অবশেষে রাধিকাপুর – বারসই রুটে চালু হল বৈদ্যুতিক ট্রেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *