October 25, 2024

চার্টও খেতে হবে তার সঙ্গে বাটিও খেতে হবে। চার্ট বানিয়ে সকলের কাছে তাক লাগিয়ে দিয়েছেন কালিয়াগঞ্জের বাপন চক্রবর্তী

1 min read

চার্টও খেতে হবে তার সঙ্গে বাটিও খেতে হবে। চার্ট বানিয়ে সকলের কাছে তাক লাগিয়ে দিয়েছেন কালিয়াগঞ্জের বাপন চক্রবর্তী

তন্ময় চক্রবর্তী উত্তর দিনাজপুর  আপনি কি চাট খেতে ভালোবাসেন তো। আর সেই চার্ট যদি হয় বাটি শুদ্ধ পুষ্টিকর খাবার তো তাহলে লা জবাব। কোন কথা হবে না। আর সেই চার্ট নিয়ে যদি সন্ধ্যার আড্ডা দেওয়া যায় তাহলে তো কোন কথাই নেই। তবে হ্যাঁ এই চার্ট আপনাকে খেতে হবে বাটি শুদ্ধ। আপনি হয়তো ভাবছেন এ আবার কেমন কথা চার্টও খেতে হবে তার সঙ্গে বাটিও খেতে হবে। হ্যাঁ এমন অভিনব বাটি চার্ট বানিয়ে সকলের কাছে তাক লাগিয়ে দিয়েছেন।

উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জের বিবেকানন্দ মোরে রেল ঘোমটির পাশে অবস্থিত বাপন চক্রবর্তীর চার্ট ভান্ডার।। যে চার্ট ভান্ডার ইতিমধ্যে সকলের কাছে জনপ্রিয় হয়ে উঠছে। এই চার্ট ভান্ডারের বিশেষত্ব হলো যারা এখানে চাট খাবেন তাদের সকলকেই চার্ট এর সঙ্গে বাটি ও খেয়ে নিতে হবে।

আপনারা ভাবছেন বাটি আবার কিভাবে খাওয়া যাবে। কিন্তু হ্যাঁ বাপন বাবু যে বাটি তৈরি করেছেন সেটি পুরোপুরি পাপড়ি দিয়ে। তাই সেই বাটিও অনায়াসে আপনি খেয়ে নিতে পারবেন। শুধু তাই নয় এই বাটি সহ চ্যাট এতটাই মুখরোচক যে বহু দূরদূরান্ত থেকে মানুষ এসে কেউ কেউ দাঁড়িয়ে খেয়ে নিচ্ছেন আবার কেউ কেউ বাড়িতেও নিয়ে যাচ্ছেন প্যাকেট বন্দি করে। বাপন চক্রবর্তী জানান তার এই দোকান পয়লা বৈশাখ থেকে শুরু করলেও এখন তার দোকানের জনপ্রিয়তা দিনে দিনে তুঙ্গে । তিনি বলেন তার এই বাটি ময়দা ও সুজির পাপড়ি দিয়ে তৈরি ।

 

সেই বাটির মধ্যে বিভিন্ন রকমের স্যালাড এর মধ্যে থাকে আলু, ছোলা ,শশা ,বিট ,গাজর এবং দই। বাপন বাবু বলেন তার দোকানের এই চার্ট তিনি এতটাইমুখরোচক বানান যে কেউ একবার খেলেই বারবার তার দোকানে আসেন বাটি চার্ট খেতে । তিনি বলেন তার এই বাটি চার্টের মূল্য নির্ধারণ করেছেন তিনি মাত্র কুড়ি টাকা। তিনি বলেন দাম যাই হোক না কেন বাটি শুদ্ধে চার্ট এর জনপ্রিয়তা এখন এতটাই জনপ্রিয়তা লাভ করেছে যে বলার আর অপেক্ষা রাখে না। তাই দিনে দিনে ভিড় বাড়ছে তার দোকানে।

 

এদিকে তার দোকানে বাটি চার্ট খেতে আসা নীলা চ্যাটার্জি জানান বাটিটা খেতে এই দোকানের তিনি প্রায় দিনই আসেন। খুব ভালো লাগে তার।তাই খেতে আছি। তবে যাই হোক না কেন বাপন বাবুর এই বাটি চার্ট আজ যে সকলের মুখে মুখে সে নিয়ে কোন সন্দেহ নেই।

1 thought on “চার্টও খেতে হবে তার সঙ্গে বাটিও খেতে হবে। চার্ট বানিয়ে সকলের কাছে তাক লাগিয়ে দিয়েছেন কালিয়াগঞ্জের বাপন চক্রবর্তী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *