October 25, 2024

কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতির উদ্যোগে রাধিকাপুরের টাঙ্গন নদীতে ছটপূজা উপলক্ষে নৌকা ডুবুরি সহ ব্যাপক সুরক্ষার ব্যাবস্থা

1 min read

কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতির উদ্যোগে রাধিকাপুরের টাঙ্গন নদীতে ছটপূজা উপলক্ষে নৌকা ডুবুরি সহ ব্যাপক সুরক্ষার ব্যাবস্থা

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,২৮অক্টোবর: দুর্গা পূজা লক্ষী পূজা ও কালী পূজার পর আর মাত্র কয়েক দিন বাদেই সূর্যদেবের পূজা ছট পূজা।সেই ছট পূজায় যাতে ভক্তরা নির্বিঘ্নে ও শান্তিপূর্ণ ভাবে রাধিকাপুরের টাঙ্গন নদীতে ছট পূজার আয়োজন করতে পারে তার জন্য কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতির পক্ষ থেকে ব্যাপক সুরক্ষার ব্যাবস্থা নেওয়া হল।কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতির সভাপতি দিপা সরকার এক সাক্ষাৎকারে এই প্রতিবেদককে বলেন কালিয়াগঞ্জ ব্লকের ছট পূজা যেমন কালিয়াগঞ্জ শহরের শ্রীমতী নদীতে বরাবর হয়ে আসছে ঠিক একই রকম ভাবে কালিয়াগঞ্জ ব্লকের ভারত বাংলাদেশ সীমান্তের রধিকাপুরের টাঙ্গন নদীতেও ছট পূজার ভীর হয়ে থাকে। শুক্রবার কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতির সভাপতি দীপা সরকার বলেন যেহেতু ছট পূজায় টাঙ্গন নদীতে ব্যাপক ভীড় হয় তাই কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতির পক্ষ থেকে টাঙ্গন নদীতে ছট পূজার জন্য প্রস্তুত থাকবে যেমন নৌকা, মজুত থাকবে ডুবুরি,থাকবে টিউবও। নদীতে একটি নির্দিষ্ট স্থান এলাকা পর্যন্ত বাঁশ দিয়ে ঘেরা থাকবে।যা দেখার জন্য থাকবে পুলিশ বাহিনী।

সংরক্ষিত ঘেরা এলাকার বাইরে কোন ভাবেই কেও নদীতে নামতে পারবেনা বলে জানান কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতির সভাপতি দীপা সরকার।তিনি বলেন ছট পূজার দুই দিন টাঙ্গন নদীর ছট পূজার ঘাটে থাকবে ব্যাপক পুলিশি ব্যাবস্থাও।তিনি বলেন নদীর ঘাটে পর্যাপ্ত বিদ্যুতের ব্যাবস্থা করা হয়েছে বলেও জানান।

তিনি আরো জানান ট্রেন লাইনের ধারে কাছে যাতে কোন ভক্তরা যেতে না পারে তার জন্য সব সময়ের জন্য পুলিশি নজরদারির ব্যাবস্থা থাকবে বলে দীপা সরকার জানান।তিনি বলেন বিপর্যয় মোকাবিলা টিমের সদস্যরা সব সময়ের জন্য সমস্ত নদীর এলাকাতে করা নজরদারি রাখার ব্যবস্থা নেবে বলে জানা যায়।

শুক্রবার রাধিকা পুরের টাঙ্গন নদীর ঘাট পরিদর্শনে যান কালিয়া গঞ্জের সমষ্টি উন্নয়ন আধিকারিক প্রসূন ধারা,বি ডি এম ও বাপ্পা নন্দী,রাধিকা পুর গ্রাম পঞ্চায়েত প্রধান বিক্রম সরকার, রাধিকাপুর অঞ্চলে বিরোধী দলনেতা মমতাজুর রহমান এবং কালিয়াগঞ্জ থানার এএস আই রিংকু ঘোষ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *