October 24, 2024

ছটপূজা দীপাবলি উৎসব উপলক্ষে রাধিকাপুর_মনিহারীঘাট বিশেষ ট্রেন

1 min read

ছটপূজা দীপাবলি উৎসব উপলক্ষে রাধিকাপুর মনিহারীঘাট বিশেষ ট্রেন

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,২২অক্টোবর: উত্তর দিনাজপুর জেলার রাধিকাপু র থেকে বিহারের মনিহারি ঘাট পর্যন্ত একটি বিশেষ ট্রেন ছট পূজা ও দীপাবলির জন্য রেল দপ্তর চালানোর সিদ্ধান্ত নিল বলে রেল দপ্তর সূত্রে জানা যায়। সম্প্রতি উত্তর পূর্ব সীমান্তের কাটিহার ডিভিশনের অ্যাসিস্ট্যান্ট অপারেশন ম্যানেজার এস শেখর এই ট্রেন চালু করবার নির্দেশ জারি করেন বলে জানা যায়।

জানা যায় আগামী , ২৩ শে অক্টোবর থেকে ৩১ শে অক্টোবর পর্যন্ত এই বিশেষ প্যাসেঞ্জার ট্রেন টি যাতায়াত করবে। এক সাক্ষাৎকারে রায়গঞ্জের সংসদ তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী বলেন তিনি গত ১৪ই অক্টোবর কাঠিয়ার ডিভিশনের কাছে এ ব্যাপারে একটি চিঠি দেন। তাতে বিশেষ ভাবে বলা হয় ছট পূজা ও দীপাবলি উপলক্ষে উত্তর দিনাজপুর জেলা থেকে প্রচুর সংখ্যক ভক্তরা মনিহারিঘাটে গঙ্গা স্নানে গিয়ে থাকে।

 

মনিহারি ঘাটে রাধিকাপুর থেকে সরাসরি ২৫ বছর আগে একটি প্যাসেঞ্জার ট্রেন চলত। কিন্তু সেই ট্রেনটি কোন একটি কারনে তা বন্ধ হয়ে গেছে।তাই সাধারন মানুষের কথা চিন্তা করেই তিনি চেষ্টা করেছিলেন।আনন্দের কথা রেল দপ্তর তার আবেদনে সারা দিয়ে সেটি চালু করবার সিদ্ধান্ত নিয়েছেন বলে সাংসদ দেবশ্রী চৌধুরী জানান।

 

রেল দপ্তর সূত্রে জানা যায় আগামী রবিবার রাধিকাপুর থেকে বিশেষ ট্রেনটি ছাড়বে সকাল ৯,৩৫ মিনিটে আবার মনিহারি ঘাট থেকে বেলা ১,২০ মিনিটে ছেড়ে রাধিকাপুরের উদ্দেশ্যে রওনা দেবে বলে জানা যায়। রায়গঞ্জের সাংসদ দেবশ্রী চৌধুরীর তৎপরতায় এই বিশেষ ট্রেনটি চালু হতে যাওয়ায় উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ শহরের বিশিষ্ট কবি ও সাহিত্যিক করুণা চক্রবর্তী বলেন সাংসদ দেবশ্রী চৌধুরীকে ধন্যবাদ সাধারন মানুষের কথা বিশেষ কারনে চিন্তা ভাবনার জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *