October 23, 2024

কালিয়াগঞ্জ কলেজে জাতীয় সমবায় ইউনিয়নের উদ্যোগে সমবায়ের মাধ্যমে কর্মসংস্থান বিষয়ক আলোচনা চক্র

1 min read

কালিয়াগঞ্জ কলেজে জাতীয় সমবায় ইউনিয়নের উদ্যোগে সমবায়ের মাধ্যমে কর্মসংস্থান বিষয়ক আলোচনা চক্র

শুভ আচার্য, কালিয়াগঞ্জ,১ সেপ্টেম্বর:বৃহস্পতিবার উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ কলেজের অত্যাধুনিক অডিটোরিয়ামে জাতীয় সমবায় ইউনিয়নের ফিল্ড কোঅপারেটিভ এডুকেশন প্রজেক্ট এর উদ্যোগ একদিনের একটি আলোচনা চক্র অনুষ্ঠিত হয়।আলোচনার বিষয় বস্তু ছিল ” সমবায়ের মাধ্যমে বেকার যুবক যুবতীদের কর্মসংস্থান সৃষ্টি”।।প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে আলোচনা চক্রের উদ্বোধন করেন কালিয়াগঞ্জ কলেজের অধ্যক্ষ ড: পীযূষ কুমার দাস। স্বাগত ভাষণ দেন জাতীয় সমবায় ইউনিয়নের উত্তর দিনাজপুর জেলার কোঅপারেটিভ এডুকেশন দপ্তরের প্রজেক্ট আধিকারিক দীপান্বিতা দাস বণিক। তিনি উপস্থিত বিশিষ্ট ব্যক্তিদের উত্তরীয় পরিয়ে এবং একটি করে কুনোরের টেরাকোটার উপহার দিয়ে সন্মানিত করেন।

 

দীপান্বিতা দাস বনিক বলেন কালিয়াগঞ্জ কলেজ যে ভাবে তাদের এই আলোচনা চক্রের জন্য সহ যোগিতার হাত বাড়িয়ে দিয়েছে তার জন্য তিনি কালিয়াগঞ্জ কলেজের অধ্যক্ষ ড়: পীযূষ দাসের সাথে কলেজ কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। অনুষ্ঠানে স্বরচিত সমবায় সংগীত পরিবেশন করেন সাংবাদিক তথা আকাশবাণীর গীতিকার তপন চক্রবর্তী।আলোচনা চক্রে সমবায সৃষ্টির ইতিহাস তুলে ধরেন উত্তর দিনাজপুর জেলার বর্ষিয়ান সমবায়ী অশোক কুমার ঘোষ।

 

আলোচনা চক্রের উদ্বোধক কালিয়াগঞ্জ কলেজের অধ্যক্ষ ড: পীযূষ কুমার দাস তার বক্তব্যে বলেন সমবায় আজও একটি আন্দোলন। সমবায় আন্দোলনের মাধ্যমে যেমন দেশের অগ্রগতি ত্বরান্বিত হতে পারে ঠিক একইভাবে প্রকৃত সমবায় আন্দোলনের মাধ্যমে দেশের অগণিত বেকার যুবক যুবতীদের কর্মসংস্থান নিশ্চিত ভাবেই সম্ভবপর।

 

আলোচনা চক্রে কালিয়াগঞ্জ কলেজের অধ্যাপক চন্দন রায় স্লাইড শো এর মাধ্যমে সমবায়ের উপস্থিত ছাত্র ছাত্রীদের অত্যন্ত সুন্দরভাবে সমবায়ের ধ্যান ধারণা তুলে ধরেন।উপস্থিত ছিলেন উত্তর দিনাজপুর জেলার অ্যাসিস্ট্যান্ট রেজিস্ট্রির অফ কোঅপারেটিভ সোসাইটিস স্বর্ণদ্বীপ আচার্য, উত্তর দিনাজপুর হোলসেল কনজিউমার কো-অপারেটি ভের স্পেশাল অফিসার মনোজ কুমার রায়,কালিয়াগঞ্জ কলেজের অধ্যাপক দেবাশীষ ভৌমিক, অধ্যাপক সুজয় চাকী, অধ্যাপক নির্ময় দাস, রাধিকা রঞ্জন দেবভূতি এবং অধ্যাপক বিপুল মন্ডল এবং উত্তর দিনাজপুর জেলার জাতীয় সমবায় ইউনিয়নের কর্মী শিপ্রা চক্রবর্তী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *