October 26, 2024

মঙ্গলদহ গ্রামে ব্রিজ সংস্কারের আশ্বাস দিয়েও সংস্কার না হওয়ায় গ্রাম বাসীরা ভোট বয়কটের ডাক দিল-

1 min read

 

মঙ্গলদহ গ্রামে ব্রিজ সংস্কারের আশ্বাস দিয়েও সংস্কার না হওয়ায় গ্রাম বাসীরা ভোট বয়কটের ডাক দিল-

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ ২৮আগস্ট:উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ ব্লকের ৯ নম্বর বরুণা অঞ্চলের মঙ্গল দহ গ্রামের শ্রীমতী নদীর উপর ব্রিজ সংস্কারের প্রতিশ্রুতি দিয়েও তা রক্ষা করতে না পারায় গ্রাম বাসীরা বিধায়ক সৌমেন রায়ের কাজে প্রচন্ড ক্ষোভ প্রকাশ করে।রবিবার বরুণা গ্রাম পঞ্চায়েতের মঙ্গলদহ গ্রামে গিয়ে দেখা যায় গ্রামের ব্রিজটি যেন একটি বড় ফাঁদে পরিনত হয়ে আছে।কাঠের ব্রিজটির দুই ধারে বিশাল জায়গা ফাঁকা রেখে দেওয়ায় ব্রিজটি যেন মরন ফাঁদে পরিণত হয়ে থাকলেও গ্রাম পঞ্চায়েতের প্রশাসনের কোন হেলদোল নেই।গ্রাম বাসীরা বার বার করে মঙ্গলদহ গ্রামের শ্রীমতী নদীর উপর ব্রিজের ব্যাপারে কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতি,উত্তর দিনাজপুর জেলা পরিষদের সদস্য দধি মোহন দেবশর্মাকে অনেক বার এই ব্রিজের সংস্কারের ব্যাপারে গুরুত্ব দিয়ে বলা হলেও কেও কোন গুরুত্ব দেয়নি।মঙ্গলদহ গ্রামের ওবাইদুর সরকার বলেন কালিয়াগঞ্জের বিধায়ক সৌমেন রায় এক বছর আগে আমাদের গ্রামে এসে মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে বলে গিয়েছিলেন এই ব্রিজের সংস্কারের কাজ তিনি দুই মাসের মধ্যে করে দেবেন।

ওবায়দুর সহ গ্রামের লোকেরা বলেন তিনি শুধু আমাদের মিথ্যা প্রতিশ্রুতি দিয়েছেন ত নয়।কালিয়াগঞ্জ বাসীর জন্য দীর্ঘ একবছরের মধ্যে কোন কাজ করেন নি। বিধায়ক বলেছিলেন কারো কাছে যেতে হবেনা।অথচ দুই মাস চার মাস ছয় মাস এক বছর পাড় হতে চলল তিনি আর মঙ্গল দহ গ্রামেই আসার প্রয়োজন মনেই করেন না।ওবাইদুর সাহেব বলেন ব্রিজের দুই দিকে বিশাল বিশাল ফাঁক রেখে দেওয়ায় যে কোন মুহুর্তে বড় সর দুর্ঘটনা ঘটতে পারে। এই মরন ফাঁদ ব্রিজের উপর দিয়ে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র ছাত্রী ছাড়াও আটটি গ্রামের চলা চলের একমাত্র রাস্তা।অথচ রাজনৈতিক নেতাদের এ ব্যাপারে কোনরকম হেলদোল নেই এই ব্রিজের সংস্কারের ব্যাপারে।গ্রাম বাসীরা বলেন আগামী এক মাসের মধ্যে যদি তাদের ব্রিজের সংস্কারের কাজ শুরু করা না হয় তাহলে আগামী পঞ্চায়েত নির্বাচনে ভোট বয়কট করতে বাধ্য হবে। বরুনা গ্রাম পঞ্চায়েতের প্রধান গায়েত্রী বর্মন দেবশর্মাকে মঙ্গলদহ ব্রীজের ব্যাপারে প্রশ্ন করলে তিনি বলেন এই ব্রিজটি একটি ফাঁদ হয়ে আছে। যেকোনো মুহূর্তে বড় দুর্ঘটনা ঘটতে পারে। গ্রাম।পঞ্চায়েতের পক্ষ থেকে কালিয়াগঞ্জের বিধায়ক সৌমেন রায়কে বার বার বলা হয়েছে।

তিনি ব্রিজটির সংস্কার করবেন বলে কথাও দিয়েছিলেন।কিন্ত।দীর্ঘদিন হয়ে গেলও বিধায়ক কোন কাজ করেন নি বলে ক্ষোভ প্রকাশ করেন।গায়েত্রী দেবী আরো বলেন মঙ্গলদহ গ্রামের শ্রীমতী নদীর ব্রিজের উপর দিয়ে সাত থেকে আটটি গ্রামের মানুষেরা যাতায়াত করে থাকে। বিদ্যালয়ের কচি কাচারা এই ব্রিজের উপর দিয়েই যাতায়াত করে থাকে।

ব্রিজের দুইপাশে বিশাল বিশাল ফাঁক থাকায় যে কোন সময় অঘটন ঘটে যেতে পারে বলে প্রধান গায়েত্রী বর্মন দেব শর্মা মনে করেন। প্রধান বলেন তিনি মনে করেছিলেন বিধায়ক সৌমেন রায় ব্রিজ সংস্কারের ব্যাপারে টাকা দেবেন। সেই আশাতেই ছিলাম।কিন্তু এখন জেলা পরিষদকে ধরে যেমন করেই হোক ব্রিজের সংস্কার করতেই হবে।কালিয়াগঞ্জের বিধায়ক সৌমেন রায়ের সাথে বার বার যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *