October 27, 2024

হেমতাবাদ এ আত্মনির্ভর ভারত গড়ার লক্ষে হস্ত শিল্পের প্রশিক্ষণ

1 min read

হেমতাবাদ এ আত্মনির্ভর ভারত গড়ার লক্ষে হস্ত শিল্পের প্রশিক্ষণ

শিল্প বিহীন উত্তর দিনাজপুর জেলায় এবার ভারতের প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে এগিয়ে এলো গ্রামীণ এলাকার বেকার যুবকরা। কেন্দ্রীয় সরকারের প্রধানমন্ত্রী রোজগার যোজনা এর মাধ্যমে আত্মনির্ভর ভারত গড়ার লক্ষ্যে গত 20 দিন ধরে চলা ফেলে দেওয়া কাঠের টুকরো দিয়ে সৌখিন নিত্য নতুন জিনিস তৈরির প্রশিক্ষণ শিবির শেষ হলো জেলার হেমতাবাদে ।

এই প্রশিক্ষণ শিবির শেষে বেকার যুবকদের হাতে শংসাপত্র ও আনুষঙ্গিক কিছু সামগ্রী তুলে দিলেন রায়গঞ্জের সংসদ দেবশ্রী চৌধুরী। এদিন বেকার যুবক রা বলেন ভারত সরকারের এমন উদ্যোগে তারা ভীষণ খুশি। শিল্প বিহীন উত্তর দিনাজপুর জেলায় তেমন কোন কাজ না থাকার জন্য বহু মানুষকে ভিন রাজ্যে চলে যেতে হয়।

কিন্তু আজ আত্মনির্ভর ভারত প্রধানমন্ত্রী গড়ার ডাক দেওয়ায় আজ অনেক বেকার যুবকরা স্বনির্ভরতার লক্ষ্যে এগিয়ে আসছে আজ প্রধানমন্ত্রীর ডাকে।

এদিন হারাধন সরকার, প্রদীপ মন্ডল, বিক্কি কর্মকার,বিভূতি সরকার,রঘুনাথ বর্মন,মদন বর্মন,বদ্রীনাথ বর্মন,সুবোধ অধিকারী, পলাশ পোদ্দার, অসীম কুমার দে বলেন এমন প্রশিক্ষণ পেয়ে তারা খুবই উপকৃত হয়েছেন এবং ধন্যবাদ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী কে ।এদিন উপস্থিত ছিলেন জেলা স্বদেশী জাগরণ মঞ্চ প্রমূখ (কনভেনার) শংকর শর্মা (গুড্ডু)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *