October 27, 2024

ধর্ষণকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে কালিয়াগঞ্জে পথ অবরোধ করল বিদ্যার্থী পরিষদ

1 min read

ধর্ষণকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে কালিয়াগঞ্জে পথ অবরোধ করল বিদ্যার্থী পরিষদ

রাজ্যে একের পর এক খুন ধর্ষণ হয়ে চলছে। একদিকে যেমন হাঁসখালি তে অপরদিকে রায়গঞ্জের তেতুলতলা গ্রামে তারপরে ধর্ষণের প্রভাব উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ এর রায়পুরে পড়েছে। এর প্রতি বারেই বিদ্যার্থী পরিষদ এর প্রতিবাদী আন্দোলন গড়ে উঠেছে চারিদিকে। আজ তার প্রতিবাদ স্বরূপ কালিয়াগঞ্জ এর সুকান্ত মোরে পথ অবরোধ কর্মসূচি পালন করা হলো বলে জানান বিদ্যার্থী পরিষদ এর উত্তর দিনাজপুর জেলার সংযোজক যুবরাজ রায়।তিনি বলেন ধর্ষক কারীদের তীব্র শাস্তি না হয় তাহলে আগামী দিনে বিদ্যার্থী পরিষদ তীব্র আন্দোলন গড়ে তুলবে চারিদিকে। তিনি বলেন বাইরের রাজ্যে যখন ধর্ষণ হয় তখন রাজ্যের মুখ্যমন্ত্রীর একটা আলগা প্রেম জাগে।

 

কিন্তু সারা ভারতবর্ষের বিচারে যদি দেখা যায় তাহলে দেখা যাবে পশ্চিমবঙ্গে যত ধর্ষন হয় সারা ভারতবর্ষে সেটা দেখা যায় না। তিনি বলেন ধর্ষক দের কোন রকম ভাবে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হচ্ছেনা। এর একমাত্র কারন পুলিশ মন্ত্রী নিজেই মমতা। যুবরাজ রায় আরো বলেন ধর্ষকদের যদি তীব্র শাস্তি না হয় তাহলে এই ধর্ষণ আরো বেড়ে যাবে।

 

তাই তাদের দাবি অবিলম্বে ধর্ষণকারীদের গ্রেফতার করে তাদের উচিত শাস্তি দিতে হবে। আজ দেখা গেল বিদ্যার্থী পরিষদ এর কর্মী-সমর্থকদের কালিয়াগঞ্জ সুকান্ত মোরে বেশ কিছুক্ষণ পথ অবরোধ করতে। আজকের এই পথ অবরোধ কে কেন্দ্র করে পুলিশি ব্যবস্থা ছিল চোখে পড়ার মতো। পরবর্তীতে পুলিশি আশ্বাসে বিদ্যার্থী পরিষদ এর পথ অবরোধ উঠে যায়। আজকের এই ঘটনাকে কেন্দ্র করে বেশ কিছুক্ষণ যানজটের সৃষ্টি হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *