October 27, 2024

রাজ্যের শিক্ষামন্ত্রীর পদত্যাগের দাবিতে এসএফআই ও ডি ওয়াই এফ্ আয়ের পথ সভা

1 min read

রাজ্যের শিক্ষামন্ত্রীর পদত্যাগের দাবিতে এসএফআই ও ডি ওয়াই এফ্ আয়ের পথ সভা

তপন চক্রবর্তী, কালিয়াগঞ্জ১৩এপ্রিল:বুধবার উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জের মহেন্দ্রগঞ্জ বাজারে ছাত্র ফেডারেশন ও যুব ফেডারেশনের ডাকে সন্ধ্যায় একটি পথসভা অনুষ্ঠিত হয় ।পথ সভায় বক্তব্য রাখতে গিয়ে এবিটিএ নেতা তমাল বোস বলেন অবিলম্বে শিক্ষক নিয়োগের কেলেঙ্কারির নেতা রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের পদত্যাগ চাই। তিনি রাজ্যের শিক্ষা মন্ত্রী থাকাকালীন কয়েক হাজার যোগ্য বেকার যুবক যুবতীদের চাকরি না দিয়ে অর্থের বিনিময় নবান্ন থেকে চাকরি বিক্রি করেছেন।

 

অবিলম্বে এই চাকরি ব্যবসায়ী প্রাক্তন শিক্ষা মন্ত্রীর অবিলম্বে পদত্যাগ চাই। শিক্ষক নেতা তমাল বোস বলেন এ রাজ্যের মুখ্যমন্ত্রী বলেছিলেন খেলা হবে। তিনি তার কথা রেখেছেন। খেলা শুরু হয়ে গেছে।৫০০ টাকার বিনিময়ে রাজ্যের মহিলাদের মুখ বন্ধ করে দিয়েছেন।তার বিনিময় তার দলের গুন্ডাদের দিয়ে ধরনের খেলা শুরু করে দিয়েছেন।

 

 

তমাল বাবু বলেন পশ্চিমবঙ্গের মাটিতে এমন নিম্নমানের মুখ্যমন্ত্রী এর আগে কেউ কখনো দেখেননি। একজন নাবালিকাকে তার দলের কর্মীরা ধর্ষণ করলো তার মুখ দিয়ে যে ধরনের নিম্নমানের রুচিহীন মন্তব্য করেছেন সেই কারণে তার এক মুহুর্ত মুখ্যমন্ত্রীর গতিতে থাকা উচিত নয়। অবিলম্বে তার পদত্যাগ করে রাজ্যকে সমূহ বিপদের হাত থেকে রক্ষা করা উচিত। এই সরকার থাকলে আমাদের বাড়ির মা-বোনদের কোন ইজ্জত থাকবে না যা ইতিমধ্যেই শুরু হয়ে গেছে খেলা হবার শ্লোগানের মধ্য দিয়ে।তিনি বলেন যে হাইকোর্ট গতকাল নির্দেশ দিয়েছিল রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় কে বিকাল সাড়ে পাঁচটার মধ্যে সিবিআই দপ্তরে গিয়ে হাজির হতে হবে,সেই হাই কোর্টের ডিভিশন বেঞ্চ কোন এক অজ্ঞাত কারনে হাই কোর্টের সিঙ্গল বেঞ্চের সিদ্ধান্ত কে স্থগিত করে দেওয়া হয় কার স্বার্থে?একজন দুর্নীতি পরায়ন প্রাক্তন শিক্ষা মন্ত্রী কে বাঁচানোর জন্য রাজ্য সরকার আর কোথায় নামবে। তাই সাধারন মানুষকে এর প্রতিবাদে আজ গর্জে উঠা উঠতে হবে অন্যথায় আগামী দিনে এই রাজ্যের মানুষদের বড় বিপদের সম্মুখীন হতে হবে।সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন তাপস ভট্টাচার্য।উপস্থিত ছিলেন এস এফ্ আইরের কালিয়াগঞ্জ থানা সম্পাদক রূপক কুন্ডু,সভাপতি প্রভাত বর্মন,ডি ওয়াই এফ্ আই সভাপতি সুজয় সাহা, শিক্ষক নেতা অয়ন দত্ত, মনোরঞ্জন পাটোয়ারী, মীনাক্ষ ঘোষ। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন সুজয় সাহা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *