October 27, 2024

নুতন পৌর পিতা রাম নিবাস সাহার শপথ অনুষ্ঠানে প্রাক্তন পৌর প্রসাশক সচিন সিংহ রায় উপস্থিত না থাকলেও হাজির হলেন উপ পৌর পিতার শপথ অনুষ্ঠানে?কিসের ইঙ্গিত?

1 min read

নুতন পৌর পিতা রাম নিবাস সাহার শপথ অনুষ্ঠানে প্রাক্তন পৌর প্রসাশক সচিন সিংহ রায় উপস্থিত না থাকলেও হাজির হলেন উপ পৌর পিতার শপথ অনুষ্ঠানে?কিসের ইঙ্গিত?

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,২৬মার্চ:কালিয়াগঞ্জ পৌর সভার নুতন পৌর বোর্ড গঠন প্রক্রিয়ার কাজ সম্পূর্ন হল শুক্রবার পৌর পিতার শপথ ও শনিবার উপ পৌর পিতার শপথ গ্রহন অনুষ্ঠানের মধ্য দিয়ে। অথচ খুব আশ্চর্য্যের সাথে লক্ষ্ করা গেছে কালিয়াগঞ্জ পৌর সভায় এই প্রথম শাসক তৃণমূল দল জনগনের আশীর্বাদ পেয়ে রাম নিবাস সাহা পৌর সভার পৌর পিতা হিসাবে শপথ নেবার সেই সন্ধিক্ষণে উপস্থিত ছিলেন না কালিয়াগঞ্জ পৌরসভার বিদায়ী পৌর প্রসাশক সচিন সিংহ রায়।কিন্তূ খুব আশ্চর্য্যের সাথে লক্ষ্ করা গেছে শুক্রবারের গুরুত্বপূর্ন নুতন পৌর পিতা রাম নিবাস সাহার শপথ অনুষ্ঠানকে গুরুত্ব না দিয়ে আরম্ভরহীন তথা অনেক গুরুত্বহীন উপ পৌর পিতা হিসাবে ঈশ্বর রজকের শপথ গ্রহন অনুষ্ঠানে দেখা গেল প্রাক্তন পৌর প্রসাশক শচীন সিংহ রায়কে।শুক্রবার পৌর পিতা হিসাবে রাম নিবাস সাহার শপথ গ্রহন অনুষ্ঠানে প্রাক্তন পৌর প্রশাসককে না দেখতে পেয়ে যেমন উৎসুক দর্শকদের মধ্যে বেশ গুঞ্জন শোনা যাচ্ছিল,ঠিক একই গুঞ্জন শোনা গেল প্রাক্তন পৌর প্রশাসককে উপ পৌর পিতা হিসাবে ঈশ্বর রজকের শপথ গ্রহন অনুষ্ঠানে দেখতে পেয়ে।

 

অনেককেই বলতে শোনা যাচ্ছে নুতন পৌর পিতা রাম নিবাস সাহার কাছে গিয়ে অতি সহজেই তিনি যে লেয়ার পাবেন না তা সচিন সিংহ রায় খুব ভালো করেই বিলক্ষণ জানেন। তাই এক সম য়ের দোসর তথা একই পথের পথিক উপপৌর পিতার মাধ্যমে যদি এখন থেকেই পৌর পিতাকে নানাভাবে সমস্যা তৈরি করে আনকোরা নুতন পৌর পিতা সহজ সরল রাম নিবাস সাহাকে প্রতি পদে পদে বিপদে ফেলে তাকে অদক্ষের তকমা লাগানো যায় তার একটা সুনিপুণ কৌশল চলবে বলেই রাজনৈতিক মহল মনে করছে বলে জানা যায়। অনেককেই বলতে শোনা গিয়েছিল হারজিত জীবনের সব খেলাতেই আছে।তাইবলে শাসক তৃণমূল দলের নেতা হয়েও পৌর সভার শপথ অনুষ্ঠানে যাবেন না প্রাক্তন পৌর প্রসাশক এটা অনেকেই বিশ্বাস করতে পারছেন না।

প্রথম দিনের শপথ গ্রহন অনুষ্ঠানে এসে প্রাক্তন পৌর প্রসাশক সচিন সিংহ রায় যদি নুতন পৌর পিতা রাম নিবাস সাহাকে পৌর পিতার আসনে বসিয়ে দিতে পারতেন তাহলেই তার উদারতার পরিচয় দিতে পারতেন বলে অনেকেই মনে করছেন। আসলে এই পৌর সভায় কেও ভেবেই নিয়েছিলেন এবার জয়ী হলে তিনিই পৌর পিতা হবেন।আবার কেও ভেবেই নিয়েছিলেন এবার জয়ী হলে তিনি উপ পৌর পিতার পদটি তো অবশ্যই পাবেন।কিন্তু কপালের লিখন কে আট কাতে পারে? সেই দুজনের কেও জয়ী হতে পারেন নি।ফলে আঙ্গুল কামড়িয়ে কামড়িয়েই এবারের মত থাকতে হবে।কালিয়াগঞ্জের রাজনৈতিক মহলের একাংশ মনে করছেন পৌর সভায় ভাইস চেয়ারম্যানের পদ নিয়ে শাসক দলের বেশ কয়েকজন জয়ী প্রার্থীদের কোন গুরুত্ব না দেবার সাথে সাথে বসন্ত রায়কে দল যে ভাবে অসন্মান করলো সব মিলিয়ে এই পৌর সভা কতদিন এবং উন্নয়নের গতি কতটা বজায় রাখতে পারবে কালিয়াগঞ্জ শহরের মানুষ এই নিয়ে শঙ্কিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *