October 27, 2024

পুরীর আদলেই রাজ্যে এবার জগন্নাথ মন্দির গড়ার কথা এক অনুষ্ঠানে জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

1 min read

পুরীর আদলেই রাজ্যে এবার জগন্নাথ মন্দির গড়ার কথা এক অনুষ্ঠানে জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

পুরীর আদলেই রাজ্যে এবার জগন্নাথ মন্দির গড়ার কথা এক অনুষ্ঠানে জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার সেই পদক্ষেপে একধাপ এগোল রাজ্য। পুরীর আদলেই দিঘায় জগন্নাথ মন্দির গড়ছে রাজ্য সরকার। এই বৃহৎ প্রজেক্টে ব্যয় হবে ১২৮ কোটি টাকা। ইতিমধ্যেই এই কাজ নিয়ে অনেকটাই এগিয়েছে রাজ্য সরকার। এই মন্দির নির্মাণের খরচ পড়বে ৮ কোটি টাকা।রাজ্যে পর্যটন বিস্তারে বরাবরই উদ্যোগী রাজ্য সরকার। বাংলা সাজাতে তৎপর তিনি।মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগেই একাধিকবার বলেছিলেন, সবাই পুরী যায় জগন্নাথ মন্দির দর্শন করতে।

দিঘায় কেন এরকম মন্দির হবে না? সমুদ্রের ধারে একটা মন্দির থাকা ভালো।” “সারা পৃথিবীতে বন্দিত হবে বাংলা। দিঘায় জগন্নাথ মন্দির বাইরে থেকে মানুষ দেখতে এলে সেখানে পর্যটনের বিকাশ হবে।”পুরীর জগন্নাথ মন্দিরের মতো অত বড় না হলেও ওই মন্দিরের আদলেই দিঘায় জগন্নাথ মন্দির গড়ে উঠবে। বর্তমানে দিঘা-মন্দারমণি-তাজপুর মিলিয়ে একটি ট্যুরিজম সার্কিট গঠিত হয়েছে।

দিঘায় সমুদ্র তীরে এই মন্দির গড়ে উঠলে পর্যটকদের ভালো লাগবে। সমুদ্র সৈকত আর মন্দির দর্শন দুই একসঙ্গে উপভোগ করতে পারবে। এখানে পর্যটকরা এলে তাঁরা পুজো দেবেন, নানা জিনিসপত্র কিনবেন। যা স্থানীয় স্তরের অর্থনীতিকেও শক্তিশালী করে তুলবে।মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বুঝিয়ে দিয়েছেন, দিঘার জগন্নাথ মন্দিরকে নতুন করে গড়ে পুরীর ধাঁচেই ধর্মীয় পর্যটন ক্ষেত্র গড়ে তোলা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *