October 27, 2024

কালিয়াগঞ্জ এ তৃণমূলের মাস্টার স্ট্রোকে চেয়ারম্যান হলেন রাম নিবাস সাহা।

1 min read

কালিয়াগঞ্জ এ তৃণমূলের মাস্টার স্ট্রোকে চেয়ারম্যান হলেন রাম নিবাস সাহা।

তন্ময় চক্রবর্তী উত্তর দিনাজপুর টান টান উত্তেজনার মধ্য দিয়ে গত ২৭ এ ফেব্রুয়ারি কালিয়াগঞ্জ পৌরসভার ভোট হওয়ার পর গত ২ ফেব্রুয়ারি ফলাফল ঘোষণা হয়। আর সেই ফলাফলে বিজেপি কে ১০–৬ গোলে হারিয়ে কালিয়াগঞ্জে তৃণমূল জয়ী হয়ে বোর্ড দখল করার পর অবশেষে আজ কালিয়াগঞ্জ পৌরসভার চেয়ারম্যানের নাম ঘোষণা করলো তৃণমূল নেতৃত্ব।

চেয়ারম্যান হলেন শহরের ১৫ নম্বর ওয়ার্ড থেকে জয়ী তৃণমূলের রাম নিবাস সাহা। জীবনে প্রথমবার রাজনীতির ময়দানে পৌর নির্বাচনে ১৫ নম্বর ওয়ার্ডে তৃণমূল কংগ্রেসের হয়ে লড়াই করার পর বিপুলভাবে পরাস্ত করেন তার নিকটতম বিজেপি প্রার্থী কে ১১৯৮ ভোটে। আর জিতেই বাজিমাত করে চেয়ারম্যানের মত একটি গুরু দায়িত্ব পেয়ে যান রাম নিবাস বাবু।

পেশাগতভাবে তিনি একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী হলেও এলাকায় জনপ্রিয় সমাজসেবী হিসেবে তিনি বহু দিন ধরে পরিচিত মুখ হয়ে গিয়েছেন। এলাকার মানুষদের কথায় তার ভদ্র ও নম্র ব্যবহারের জন্য তার জুড়ি মেলা ভার। জানা যায় এলাকার মানুষরা যেখানেই বিপদে পড়েন সেখানে একজন অভিভাবক এর মতন করে তিনি ছুটে যান। তখন তিনি দেখেন না কে তৃণমূল করে, কে বিজেপি করে,  কে সিপিআইএম করে।

তখন তার একটাই লক্ষ্য থাকে তার বিপদ থেকে কিভাবে তাকে উদ্ধার করা যায়। আর তারই ফলস্বরূপ মানুষের পূর্ণ আশীর্বাদ তিনি পেয়ে গিয়েছেন।এদিকে কয়েকদিন ধরে কালিয়াগঞ্জ এর বাসীরা উৎকণ্ঠার মধ্যে দিন কাটাচ্ছিলেন। সকলের মুখে মুখে একই কথা কে হবে আগামী দিনে কালিয়াগঞ্জ পৌরসভার পৌর প্রতি। শেষ মুহূর্তে কি  বিরোধী বিজেপি কোন খেলা দেখাবে ?  এইসব চর্চার মাঝেই আজ হঠাৎই তৃণমূল কংগ্রেস কালিয়াগঞ্জ এর  ১৫  নম্বর ওয়ার্ডের তৃণমূলের কমিশনার রাম নিবাস সাহাকে কালিয়াগঞ্জ পৌরসভার চেয়ারম্যান করে মাস্টার স্ট্রোক দিয়ে দিল।এদিকে রাম নিবাস সাহার নাম চেয়ারম্যান হিসেবে ঘোষণা হওয়া মাত্র কালিয়াগঞ্জ শহরের ১৫নম্বর ওয়ার্ডের তৃণমূল কংগ্রেসের কর্মী সমর্থকরা একদিকে যেমন আবীর খেলায় মেতে ওঠে তেমনি পথচলতি মানুষদের কে লাড্ডু খাওয়ায়ে  তাদের মিষ্টিমুখ করিয়ে দেন।

এর পাশাপাশি কর্মী-সমর্থকদের দেখা যায় রংবেরঙের আতশবাজি ফাটিয়ে আনন্দ-উৎসবে মেতে উঠতে। এক সাক্ষাৎকারে নতুন পৌরপতি রাম নিবাস সাহা বলেন ,খুব ভালো লাগছে আমার। নির্বাচনে যখন তিনি প্রার্থী হয়ে লড়াইয়ের ময়দানে নামলেন তখন যেভাবে মানুষের বিপুল ভালোবাসা আশীর্বাদ তিনি পাচ্ছিলেন তাতে তিনি একটা ফিল করতে পারছিলেন যদি ভোটে জিতি তাহলে কিছু হয়তো আমি হতে পারি। তিনি বলেন চেয়ারম্যানের মত একটি গুরুদায়িত্ব দল যেভাবে তাকে দিল সেই দায়িত্ব তিনি নিষ্ঠার সাথে পালন করবেন। কারণ তিনি মনে করেন সকলকে নিয়ে তিনি চলতে ভালোবাসেন বলেই এখনও তিনি যৌথ পরিবারে আছেন বাড়িতে। চল্লিশ জনের ফ্যামিলিতে তিনি এখনও থাকেন খুব সুন্দরভাবে। ব্যবসা থেকে খাওয়া-দাওয়া সব কিছুতেই তিনি পরিবারের সঙ্গে একসঙ্গে করে থাকেন। রাম নিবাস বাবু বলেন যখন তিনি চল্লিশ জনের ফ্যামিলি নিয়ে চলতে পারেন তখন কালিয়াগঞ্জ পৌরসভা ও তার কাছে একটি  ফ্যামিলির মতো। তাই সকলকে সমান চোখে দেখে একসাথে সকলকে নিয়ে কাজ করবেন বলে জানান। তিনি বলেন মানুষের আশীর্বাদ ও ভালোবাসা তার সাথে আছে তাই কোনো বাধাই তার কাছে বাধা হয়ে দাঁড়াবে না। তিনি বলেন যেভাবে আগে কালিয়াগঞ্জে উন্নয়ন হয়েছে সেই রকম ভাবেই সেই ধারা বজায় রেখে তিনি উন্নয়ন অব্যাহত রাখবেন।সে নিয়ে কোন সন্দেহ নেই। তিনি বলেন কর্মসংস্থানের পাশাপাশি বস্তি এলাকার উন্নয়নে তার বিশেষ দৃষ্টি থাকবে। পরিশেষে তিনি বলেন যারা বিরোধী দল রয়েছে তাদের গুরুত্ব দিয়ে তাদেরকে ও  নিয়ে একসঙ্গে কাজ করবেন বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *