October 27, 2024

রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণীর উদ্যোগে অন্নপূর্ণা ভাণ্ডার ইতিমধ্যে তাক লাগিয়ে দিয়েছে সারা রাজ্যের মধ্যে

1 min read

রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণীর উদ্যোগে অন্নপূর্ণা ভাণ্ডার ইতিমধ্যে তাক লাগিয়ে দিয়েছে সারা রাজ্যের মধ্যে

তনময় চক্রবর্তী উত্তর দিনাজপুর একেই বলে প্রকৃত বিধায়ক। প্রকৃত মানুষের কান্ডারী। যার অক্লান্ত পরিশ্রমে এবং আর্থিক অনুকূলে আজ রায়গঞ্জের হাজার হাজার মানুষ ২৫৩ দিন ধরে সকালে দুপুরে এবং সন্ধ্যায় প্রতিদিন রুটি তরকারি খেয়ে নিজেদের খিদা মিটাচ্ছেন। যা শুধু রায়গঞ্জ বাসীর কাছে নয় সারা রাজ্যের কাছে এক নজিরবিহীন ঘটনা। আর যিনি এই কাজ করে চলছেন মানুষের জন্য মানুষের পাশে থেকে তিনি আর কেউ নন তিনি রায়গঞ্জের জনপ্রিয় বিধায়ক কৃষ্ণ কল্যাণী। প্রতিদিন অন্নপূর্ণা ভাণ্ডার এর পরিষেবা অত্যাধুনিক গাড়ির মাধ্যমে এবং অত্যাধুনিক যন্ত্রের মাধ্যমে ৫০০০ রুটি ও তরকারি বানিয়ে সকাল দুপুর এবং সন্ধ্যায় মানুষের দরবারে গিয়ে পৌঁছে যাচ্ছেন। আর সেই অন্নপূর্ণা ভাণ্ডার এর পাশে চলে এসে প্রচুর শ্রমিক এবং সাধারন মানুষদের দেখা যাচ্ছে আনন্দ সহকারে রুটি ও তরকারি সেখান থেকে নিয়ে তাদের খেতে। সকলেই অভিনন্দন জানাচ্ছেন বিধায়ক কৃষ্ণ কল্যাণী কে।

সাধারণ মানুষের বক্তব্য মানুষের জন্য যদি কিছু করতে হয় তাহলে মানসিকতা সবার আগে দরকার আরো মানসিকতা ঠিক থাকলে মানুষের পাশে দাঁড়ানো যায় তার প্রকৃষ্ট উদাহরণ বিধায়ক কৃষ্ণ কল্যাণী। আর তাই তিনি তার স্বর্গীয় পিতা দীনদয়াল কল্যাণীর সৌজন্যে এই মহান কাজ করে চলছেন সবার সামনে থেকে।

জানা যায় কৃষ্ণ কল্যাণী তার এই পরিষেবা কখনো রায়গঞ্জ শহরের মানুষকে তিনি দিচ্ছেন কখনো তার এই পরিষেবা পৌঁছে যাচ্ছে রায়গঞ্জের প্রত্যন্ত গ্রাম থেকে গ্রামান্তরে। তাই ইতিমধ্যে গরিব মানুষদের কাছে রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণী প্রিয় হয়ে উঠেছেন।

এক সাক্ষাৎকারে বিধায়ক কৃষ্ণ কল্যাণী জানান, মানুষের সেবা করার যদি কারো মানসিকতা থাকে তাহলে কোনো বাধাই বাধা হয়ে দাড়ায় না।

তিনি চান সব সময় মানুষের হয়ে কাজ করতে । আর তাই তিনি করে চলছেন সবার সামনে থেকে।তিনি বলেন তার বাবা যেমন সমাজসেবা করতেন। তেমনি বাবাকে অনুসরণ করে তিনি মানুষের পাশে থেকে বাবার অসমাপ্ত কাজগুলিকে সমাপ্ত করার চেষ্টা করছেন। তিনি বলেন তাকে মানুষ দুই হাত তুলে আশীর্বাদ করেছেন মানুষের পাশে সব সময় থাকার জন্য আর তাই মানুষের পাশে সব সময় থেকে মানুষের কাজ করাটাই তার আসল লক্ষ্য। কৃষ্ণ বাবু বলেন তিনি যে অন্নপূর্ণা ভাণ্ডার চালু করেছেন সেটা আজ নিয়ে ২৬৩ দিন হল। মানুষ এই পরিষেবা প্রতিদিনই পাচ্ছে। এদিকে রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণ এর উদ্যোগে অন্নপূর্ণা ভাণ্ডার এর পরিষেবা যেভাবে সাধারণ মানুষ পাচ্ছে তাতে ইতিমধ্যে শুধু  রায়গঞ্জ নয় সারা রাজ্যের মধ্যে বিধায়ক কৃষ্ণ কল্যাণী এক নজির সৃষ্টি করে ফেলেছেন তা এককথায় বলা যেতেই পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *